ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট: প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ

ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট এসএসসি পাশদের জন্য দেখার নিয়ম নিয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে। ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি রেজাল্ট ২০২৩, ডিবিবিএল স্কলারশিপ রেজাল্ট ২০২৩ এর প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা পূর্ব ঘোষণা অনুযায়ী ৩০ আগস্ট ২০২৩ তারিখ দুপুরে  প্রকাশ করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদেরকে Primary Selection Letter প্রিন্ট করে সকল কাগজপত্রের সত্যতা যাচাইয়ের জন্য ডাচ্-বাংলা ব্যাংক এর যে কোন শাখা অথবা মোবাইল ব্যাংকিং অফিসে ৩১ আগস্ট ২০২৩ থেকে ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখের মধ্যে অভিভাবকসহ উপস্থিত হতে হবে।

ফলাফলের নাম ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট
কর্তৃপক্ষের নাম ডাচ বাংলা ব্যাংক লিমিটেড
প্রাথমিক ফলাফল প্রকাশের তারিখ ৩০ আগস্ট ২০২৩
Primary Selection Letter Print এর সময়সীমা ৩১ আগস্ট থেকে ২১ সেপ্টেম্বর ২০২৩
Primary Selection Letter Print এর লিংক এখানে ক্লিক করুন
ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি রেজাল্ট ২০২৩ দেখার লিংক এখানে ক্লিক করুন
চূড়ান্ত ফলাফল প্রকাশের তারিখ এখনো ঘোষণা হয়নি

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট এসএসসি দেখার নিয়ম

  • ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট জানতে প্রথমে ডাচ বাংলা ব্যাংকের শিক্ষা বৃত্তির অফিসিয়াল ওয়েবসাইট https://app.dutchbanglabank.com/DBBLScholarship ভিজিট করতে হবে।
  • এরপর Primary Selected List মেনুতে ক্লিক করতে হবে।
  • এরপর বিভিন্ন বছরের প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদের ফলাফলের তালিকা প্রদর্শিত হবে, সেখান থেকে SSC-2023 এর Click to see তে ক্লিক করলে ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট (প্রাথমিক তালিকা) প্রদর্শিত হবে।
  • এরপর ডানদিকে Search লেখা বক্সে আপনার Application id লিখে সার্চ করলে আপনি যদি নির্বাচিত হয়ে থাকেন তাহলে আপনার নাম, Gender, পিতার নাম, মাতার নাম ও উপজেলার নাম দেখবে পাবেন।

প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদের নির্দেশিকা

ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট

প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদেরকে আগামী ৩১ আগস্ট ২০২৩ – ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখের মধ্যে নিকটস্থ ডাচ-বাংলা ব্যাংক এর শাখায় (যেখানে শাখা নেই সেখানে ডিবিবিএল মোবাইল ব্যাংকিং অফিসে) অবশ্যই পিতাসহ (পিতা মৃত হলে মাতা, পিতা ও মাতা উভয়ে মৃত হলে অন্য বৈধ অভিভাবক সহ) উপস্থিত হয়ে Summary Sheet (Primary Selection Letter) এর সাথে নিম্নলিখিত সংযোজনীসমূহ অবশ্যই দাখিল করতে হবে :

১. আবেদনকারীর সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি

২. আবেদনকারীর পিতা ও মাতার সদ্য তোলা ১ কপি পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ।

৩. এস.এস.সি পাশের ট্রান্সক্রিপ্ট/মার্কশীট এর ফটোকপি ।

৪. এস. এস. সি. পাশের রেজিস্ট্রেশন কার্ড ও প্রশংসাপত্রের এর ফটোকপি ।

৫. সর্বশেষ পাশকৃত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান অথবা পিতা/মাতা চাকুরীরত হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা অথবা অন্যান্য ক্ষেত্রে ১ম শ্রেণীর সরকারী কর্মকর্তা/ওয়ার্ড কমিশনার/ইউপি চেয়ারম্যান থেকে প্রত্যায়িত পিতা ও মাতা/অভিভাবকের পেশা উল্লেখপূর্বক আয়ের বিবরণের মূলকপি । পিতা/মাতা মৃত হলে আয়ের বিবরণীতে তা অবশ্যই উল্লেখ করতে হবে ।

৬. প্রাথমিক বা জুনিয়র পর্যায়ে বৃত্তি পেয়ে থাকলে প্রয়োজনীয় সনদ/প্রমানপত্রের ফটোকপি ।

৭. আবেদনকারী শারীরিক প্রতিবন্ধী হলে প্রতিবন্ধী সনদ/প্রমানপত্রের ফটোকপি ।

**বিশেষ দ্রষ্টব্য : (i) উপরোক্ত সংযোজনীসমূহের মূলকপি প্রদর্শনের জন্য অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে (যদি কোন কাগজপত্রের মূলকপি বিদ্যালয়ে অথবা কলেজে জমা থাকে তাহলে সেসব কাগজের ফটোকপি বিদ্যালয় অথবা কলেজ থেকে সত্যায়িত করে আনতে হবে)। (ii) নির্ধারিত তারিখের মধ্যে ডাচ-বাংলা ব্যাংক এর যেকোন শাখায় (যেখানে শাখা নেই সেখানে ডিবিবিএল মোবাইল ব্যাংকিং অফিসে) উপস্থিত হয়ে উপরোক্ত সংযোজনীসমূহ দাখিল করতে ব্যর্থ হলে তার প্রাথমিক বাছাই বাতিল বলে গণ্য হবে । iii) প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদের যাবতীয় তথ্য ও সংযোজনী সমূহের সত্যতা যাচাই সাপেক্ষ্য নির্ণীত মেধা তালিকার ভিত্তিতে বৃত্তি প্রাপ্তদের চূড়ান্ত তালিকা পরবর্তীতে প্রকাশ করা হবে।

ডাচ বাংলা ব্যাংক শিক্ষা বৃত্তির চূড়ান্ত ফলাফল ২০২৩

ডাচ বাংলা ব্যাংক শিক্ষা বৃত্তির চূড়ান্ত ফলাফল ২০২৩ বা ডিবিবিএল স্কলারশিপ ফাইনাল রেজাল্ট ২০২৩ বা বৃত্তি প্রাপ্তদের চূড়ান্ত তালিকা যথা সময়ে প্রকাশ করা হবে। প্রকাশ হওয়ার পর ডাচ বাংলা ব্যাংকের ওয়েবসাইটের এই লিঙ্কের পাশাপাশি উক্ত ফলাফল লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

উপসংহার

এই আর্টিকেলে আমরা ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট এসএসসি বা ডিবিবিএল স্কলারশিপ প্রাথমিক রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম নিয়ে আলোচনা করেছি। যারা বৃত্তির জন্য প্রাথমিক ভাবে নির্বাচিত হয়েছেন তাদের সবাইকে অভিনন্দন জানাচ্ছি। আপনারা উল্লেখিত সময়ের মধ্যে অবশ্যই অফিসে কাগজপত্র জমা দিবেন। এছাড়া, যারা সুযোগ পাননি তারা আমাদের সাইটের শিক্ষাবৃত্তি বিভাগ থেকে অন্যান্য বৃত্তির সার্কুলার দেখে আবেদন করতে পারেন।





About আল মামুন মুন্না 803 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.


*