মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি ২০২৩ – MMJ HSC Scholarship

মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন ২০২৩

মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি ২০২৩ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সদ্য এসএসসি পাশ কৃত শিক্ষার্থীরা এই শিক্ষাবৃত্তির জন্য আবেদন করতে পারবেন। মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি 2023 সম্পর্কে আমরা এখানে বিস্তারিত তথ্য তুলে ধরবো। কিভাবে এখানে ফরম পূরণ করবেন, কিভাবে আবেদন করবেন, আবেদন করার নিয়ম, আবেদন করার যোগ্যতা সহ বিস্তারিত তথ্য এখানে পাওয়া যাবে। 

মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন আমেরিকা ভিত্তিক নন-প্রফিট, নন-পলিটিকাল অর্গানাইজেশন যা বাংলাদেশে শিক্ষা, চিকিৎসা ও জরুরী ত্রাণ সহায়তা ও শিক্ষার্থীদের বৃত্তির পাশাপাশি স্বাবলম্বী করে তুলতে কাজ করে থাকে। ফাউন্ডেশন শিক্ষাক্ষেত্রে বেশি গুরুত্ব দিয়ে থাকে। বর্তমানে শুধুমাত্র শিক্ষাক্ষেত্রেই আমাদের ১২ টি প্রজেক্ট চলমান রয়েছে। 

কর্তৃপক্ষ মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন
শিরোনাম মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি ২০২৩
যেসকল প্রার্থীরা আবেদন করতে পারবে সদ্য এসএসসি পাশ/সমমান পাশ
সুযোগ সুবিধা বিস্তারিত পোস্টে
আবেদন করার শেষ তারিখ কলেজ ভর্তির শেষ তারিখ পর্যন্ত

মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি ২০২৩

মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন এই ধারাবাহিকতায় এস এস সি / সমমান ২০২৩ ব্যাচের বিজ্ঞান /মানবিক/ব্যবসায় শিক্ষা বিভাগের সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থী, শিক্ষা ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রত্যাশী নিম্নবর্ণিত যোগ্যতা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে।

 

আবেদন এর যোগ্যতাঃ

এসএসসি পাসকৃত প্রার্থীরা আবেদন করতে পারবেন। এসএসসি পরীক্ষার্থী ২০২৩ হতে হবে। এসএসসি সর্বনিম্ন জিপিএঃ ৫.০০ (বিজ্ঞান), ৪.৮ (মানবিক/ব্যবসা)। 

সুযোগ সুবিধা:

  •  এইচ এস সি পর্যায়ে মাসিক স্কলারশিপ (অধিক সুবিধাবঞ্চিত ও মেয়ে শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবে)
  • এইচ এস সি ১ম বর্ষে ভর্তি ফি ও বই কেনার খরচ
  • এইচ এস সি ২য় বর্ষে ভর্তি ফি ও বই কেনার খরচ
  • এইচ এস সি ফর্ম ফিলাপের খরচ
  • এইচ এস সি এর পরে ঢাকায় এসে কোচিং করার জন্য ৪/৫ মাসের জন্য মাসিক স্কলারশিপ ও পরবর্তীতে অন্যান্য সুবিধা।

আবেদন করার নিয়ম:

প্রাথমিকভাবে নিচের গুগল ফর্মে এপ্লাই করতে হবে। যাচাই-বাছাই করে প্রাথমিক পর্যায়ে যারা সিলেক্টেড হবে, ফাউন্ডেশন থেকে ফাইনাল এপ্লিকেশন এর জন্য তাদের সাথে যোগাযোগ করা হবে।

আবেদন করার লিংক

লিংকের আপলোড ফাইল অপশনে কম পক্ষে নিজে হাতে লেখা ৩ (তিন) পেইজের একটি আবেদন পত্র স্ক্যান করে স্ক্যানকপি সাবমিট করতে হবে। আবেদনপত্র ৩ পেইজের বেশি হলেও সমস্যা নেই। আবেদন পত্র যত বিস্তারিত হবে, ছাত্র/ছাত্রীর ব্যাপারে ততো ভালো বুঝা যাবে। হাতে লেখা আবেদনপত্রে যে সব তথ্য অবশ্যই উল্লেখ করতে হবেঃ
পারবারিক সম্পদের সঠিক পরিমাণ, পরিবার প্রধান সহ বাকিদের আয়ের সকল উৎসের বর্ণনা, পরিবারের মাসিক আয় ও ব্যায়ের হিসাব, পরিবারের ভাই-বোন সহ অন্যান্যদের বর্ণনা, নিজের সফলতা,দুঃখ,কষ্ট ও ভবিষ্যত স্বপ্নের বর্ণনা।

আবেদন করার শেষ সময়:

কলেজ ভর্তির শেষ তারিখ পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

উপসংহার: প্রিয় শিক্ষার্থীরা ও অভিভাবকগণ আমরা আজকের এই পোস্টে মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের এসএসসি শিক্ষাবৃত্তি ২০২৩ বিজ্ঞপ্তি সম্পর্কে তুলে ধরেছি। যারা সদ্য এসএসসি পরীক্ষায় উ্ত্তীর্ণ হয়ে কলেজে ভর্তি হতে চান তারা এই শিক্ষাবৃত্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.


*