সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার পিডিএফ ডাউনলোড

সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার প্রকাশিত হয়েছে। বাংলদেশ সেনাবাহনী কর্তৃপক্ষ এই নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে এই সার্কুলার প্রকাশ করা হয়েছে। নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের আগ্রহী ও যোগ্যতা সম্পন্ন প্রার্থীদেরকে নিয়োগ দেওয়া হবে। আমাদের এই পোস্ট থেকে সেনাবাহিনী 2023 সার্কুলার পিডিএফ ডাউনলোড করা যাবে। Bangladesh senabahini circular 2023 সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের এই পোস্টটি ভালো ভাবে পড়ুন।

সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার

বাংলাদেশ সেনাবাহিনী (আর্মি) সার্কুলার ২০২৩ সালের ৭ জুলাই প্রকাশ করা হয়েছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী বাংলাদেরশের সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রকাশিত সেনাবাহিনী সার্কুলার ২০২৩ দেখতে হলে আপনাকে আমাদের এই পোস্টটি সম্পুর্ন পড়তে হবে। আমরা এখানে সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার সম্পুর্ন ভাবে তুলে ধরেছি। কিভাবে আবেদন করবেন, পদ সংখ্যা, পদের নাম, আবেদন করার সময়সীমা সহ বিস্তারিত তথ্য এখানে শেয়ার করা হয়েছে।

সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার

বাংলাদেশ সেনাবাহিনীর ৮২ তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৮ তম ডিএসএসসি (এডিসি) পুরুষ ও মহিলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা (নূন্যতম):

* আর্মি মেডিকেল কোর (পুরুষ/মহিলা) এর জন্য

  • এমবিবিএস ডিগ্রী
  • ইন্টার্ণশীপ সম্পন্নকারী

* আর্মি ডেন্টাল কোর (পুরুষ/মহিলা) এর জন্য

  • বিডিএস ডিগ্রী (সরকার কর্তৃক স্বীকৃত মেডিকেল কলেজ।
  • ইন্টার্ণশীপ সম্পন্নকারী।

অনলাইনে আবেদন করার পদ্ধতি:

অনলাইনে ০৮ জুলাই ২০২৩ তারিখ থেকে ২৯ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। অনলাইনে https://joinbangladesharmy.army.mil.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। এক্ষেত্রে ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর উপরে ডান কোনায় APPLY NOW তে ক্লিক করে বর্ণিত কোর্সে এপ্লাই করতে হবে। 

নির্বাচন পদ্ধতি:

লিখিত পরীক্ষা (পেশাগত বিষয়ে ১০০ নম্বর) আগামী ০৪ আগস্ট ২০২৩ তারিখ ০৯ ঘটিকায় শহীদ বীর বিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে।  লিখিত পরীক্ষার ফলাফল আগস্ট মাসের ৪র্থ সপ্তাহে ওয়েবসাইটে ও এসএমএস /টেলিফোনের মাধ্যমে জানানো হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ০৩ সেপ্টেম্বর ২০২৩ থেকে ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত ডিজিএমএস অফিস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে।

সেনাবাহিনী অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন

উপসংহার

প্রিয় ভিজিটর, আজকের এই পোস্টে আমরা বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ তুলে ধরেছি। এখানে সেনাবাহিনী নিয়োগ সার্কুলার ২০২৩ বিস্তারিত তথ্য আলোচনা করা হয়েছে। কিভাবে আবেদন করবেন, আবেদন করার নিয়ম, পদের সংখ্যা সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*