এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২৩ [সকল বোর্ড]

এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং প্রশ্ন সমাধান ২০২৩

এসএসসি পরীক্ষা ফিন্যান্স ও ব্যাংকিং প্রশ্ন সমাধান ২০২৩ দেখুন এখানে। ২০২৩ সালের এসএসসি পরীক্ষার mcq প্রশ্ন সমাধান 2023 দেখা যাবে আমাদের এই পোস্ট থেকে। আমরা একানে ১০০% নির্ভুল এমসিকিউ প্রশ্ন সমাধান করার চেষ্টা করেছি। এসএসসি পরীক্ষার্থী ভাইয়া/আপুরা, তোমাদের এসএসসি পরীক্ষা ২০২৩ গত ৩০ এপ্রিল ২০২৩ তারিখ রবিবার থেকে শুরু হয়েছে। সাধারণত বাংলা প্রথম পত্র পরীক্ষা দিয়ে শুরু হয় এসএসসি ২০২৩ পরীক্ষা শুরু হয়। তারই ধারাবাহিকতায় এবারো বাংলা ১ম পত্র পরীক্ষা ২০২৩ দিয়ে এবারের এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। তোমরা জেনে খুশি হবে যে আমরা লেখাপড়া বিডি ওয়েবসাইটে এসএসসি পরীক্ষা ২০২৩ এর সকল বিষয়ের এমসিকিউ MCQ বা বহুনির্বাচনি অর্থাৎ নৈর্ব্যক্তিক প্রশ্নের সমাধানের উদ্যোগ নিয়েছি। আজকের  এই পোস্টে আমরা এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং MCQ প্রশ্ন সমাধান 2023 নিয়ে আলোচনা করবো। SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩ । আজকের এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং প্রশ্ন সমাধান ২০২৩ দেখুন এখান থেকে। আজকে অনুষ্ঠিত হয়েছে SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ পরীক্ষা ২০২৩। আরো দেখুনঃ এসএসসি আইসিটি প্রশ্ন সমাধান ২০২৩ এবং SSC Finance & Banking MCQ Question solution 2023.

এক নজরে এই পোষ্টে কি কি থাকছে দেখে নিনঃ

এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং প্রশ্ন সমাধান ২০২৩

এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং প্রশ্ন সমাধান ২০২৩ , এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং বহুনির্বাচনি প্রশ্ন-উত্তর ২০২৩ দেখা যাবে আমাদের এই পোস্ট থেকে। আজকে অনুষ্ঠিত ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষার প্রশ্ন সমাধান পেতে হলে এই পোস্টের নিচের অংশ থেকে পিডিএফ বা ছবি দেখুন। SSC/এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং MCQ/নৈব্যক্তিক প্রশ্ন ও উত্তর দেখুন এখান থেকেই। আজকের এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩ পেতে এই পোস্টটি শেষ পর্যন্ত দেখুন। আমরা এই পোস্টে পরীক্ষা শেষে ঢাকা, রাজশাহী, দিনাজপুর, ময়মনসিংহ, সিলেট , যশোর, বরিশাল, কুমিল্লা ও চট্টগ্রাম সকল বোর্ডেরই ফিন্যান্স ও ব্যাংকিং প্রশ্নের উত্তরমালা ২০২৩ দিয়ে দেব। তাই পরীক্ষা শেষে সমাধান পেতে দ্রুত আমাদের সাইটে চলে এসো।

তুমি যদি এসএসসি 2023 ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় অংশ নিয়ে থাকো তবে এই নিবন্ধটি থেকে প্রশ্নের সমাধান জানতে পারবে। এই আলোচনার মাধ্যমে আমরা SSC ফিন্যান্স ও ব্যাংকিং বহুনির্বাচনী প্রশ্ন সমাধান ২০২৩ PDF ফাইল এবং চিত্র আকারে প্রকাশ করবো। তোমাদের পরীক্ষা শেষ হওয়ার পর প্রশ্নপত্র হাতে পাওয়া মাত্র আমরা সমাধান শুরু করবো। যেহেতু বোর্ডভেদে প্রশ্ন আলাদা হয়ে থাকে তাই সকল বোর্ড এর SSC ফিন্যান্স ও ব্যাংকিং MCQ প্রশ্ন সমাধান ২০২৩ করতে কিছুটা বিলম্ব হতে পারে। সকল বোর্ড এর প্রশ্ন হাতে পাওয়া মাত্র আমরা সমাধান করে দেব ইনশাআল্লাহ। 

পরীক্ষার নাম এসএসসি ও সমমান ২০২৩
শিরোনাম SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩ এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং MCQ প্রশ্ন ও উত্তর ২০২৩
বিষয়ের নাম ফিন্যান্স ও ব্যাংকিং
প্রশ্নের ধরণ বহুনির্বাচনি (MCQ)
পরীক্ষার তারিখ ১৪ মে ২০২৩
বোর্ডের নাম ঢাকা, রাজশাহী, দিনাজপুর, ময়মনসিংহ ও সিলেট
পরীক্ষার তারিখ ২৭ মে ২০২৩
বোর্ডের নাম যশোর, বরিশাল, কুমিল্লা ও চট্টগ্রাম

SSC ফিন্যান্স ও ব্যাংকিং MCQ প্রশ্ন সমাধান ২০২৩ PDF

তুমি যদি এসএসসি 2023 ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় অংশ নিয়ে থাকো তবে এই পোস্টটি থেকে প্রশ্নের সমাধান জানতে পারবে। এই আলোচনার মাধ্যমে আমরা SSC ফিন্যান্স ও ব্যাংকিং বহুনির্বাচনী প্রশ্ন সমাধান ২০২৩ PDF ফাইল এবং ছবি আকারে প্রকাশ করবো। তোমাদের পরীক্ষা শেষ হওয়ার পর প্রশ্নপত্র হাতে পাওয়া মাত্র আমরা সমাধান শুরু করবো। যেহেতু বোর্ডভেদে প্রশ্ন আলাদা হয়ে থাকে তাই সকল বোর্ড এর SSC ফিন্যান্স ও ব্যাংকিং MCQ প্রশ্ন সমাধান ২০২৩ করতে কিছুটা বিলম্ব হতে পারে। সকল বোর্ড এর প্রশ্ন হাতে পাওয়া মাত্র আমরা এসএসসি প্রশ্ন সমাধান 2023: ফিন্যান্স ও ব্যাংকিং করে দেব ইনশাআল্লাহ।

দ্রুত প্রশ্নের সমাধান পেতে প্রশ্নের ছবি আমাদের ফেসবুক পেইজে https://www.facebook.com/LekhaporaBD/ ইনবক্স করো। পোস্টটি শেয়ার করে তোমার বন্ধুদেরকেও এস এস সি ফিন্যান্স ও ব্যাংকিং এম সি কিউ প্রশ্নের সমাধান ২০২৩ পেতে সাহায্য করো।

এসএসসি প্রশ্ন সমাধান 2023: ফিন্যান্স ও ব্যাংকিং

এসএসসি পরীক্ষা-২০২৩
ফিন্যান্স ও ব্যাংকিং
বহুনির্বাচনি অভীক্ষা উত্তরমালাঃ

যশোর বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

বরিশাল বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

কুমিল্লা বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

চট্টগ্রাম বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

ঢাকা বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

ঢাকা বোর্ড খ সেট উত্তরমালাঃ

১। “গ্রাহকের প্রয়োজন মিটাতে সর্বদা নগদ টাকা রাখতে হবে।”- ইহা ব্যাংকের কোন নীতি?

উত্তরঃ (গ) তারল্য নীতি

২। যে ব্যাংকের একাধিক শাখা থাকে তাকে কী বলে?

উত্তরঃ (ক) শাখা ব্যাংকিং

৩। সাধারণত ব্যাংকের চেক কী হিসাবে ব্যবহৃত হয়?

উত্তরঃ (খ) বিনিময়ের মাধ্যম হিসেবে

৪। বাণিজ্যিক ব্যাংকের মৌলিক উদ্দেশ্য কোনটি?

উত্তরঃ (ক) মুনাফা অর্জন

৫। উত্তরঃ (গ)

৬। প্রকল্প মূল্যায়নের সহজ ও জনপ্রিয় পদ্ধতি কোনটি?

উত্তরঃ (গ) পে ব্যাক সময় পদ্ধতি

দিনাজপুর বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

সিলেট বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

https://ipemis.info/wp-content/uploads/2023/05/02-22.jpg

ময়মনসিংহ বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

রাজশাহী বোর্ড SSC ফিন্যান্স ও ব্যাংকিং এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

SSC ফিন্যান্স ও ব্যাংকিং বহুনির্বাচনি প্রশ্ন ২০২৩

SSC ফিন্যান্স ও ব্যাংকিং বহুনির্বাচনি ২০২৩ প্রশ্ন ও উত্তর নিয়ে আজকের এই পোস্টটি করা হয়েছে। আমাদের এখানে SSC ফিন্যান্স ও ব্যাংকিং বহুনির্বাচনি উত্তর গুলো তুলে ধরেছি। আমরা সাধারণত পরীক্ষা শেষ হওয়ার পর প্রশ্ন কালেক্ট করে তারপর প্রশ্নের সমাধান করে থাকি এবং শিক্ষার্থীদেরকে এসব নির্ভুল উত্তর গুলো জানিয়ে থাকি পোস্টের মাধ্যমে এবং এসব পোস্ট দেখে শিক্ষার্থীরা উপকৃত হয়। 

SSC ফিন্যান্স ও ব্যাংকিং সাজেশন ২০২৩

তোমরা ইতিমধ্যেই লক্ষ করেছো যে আমরা আমাদের লেখাপড়া বিডি ওয়েবসাইটে SSC ফিন্যান্স ও ব্যাংকিং সাজেশন 2023 তুলে ধরেছি। তোমরা যারা এখনও SSC পরীক্ষার ফিন্যান্স ও ব্যাংকিং সাজেশন দেখো নি তারা এখনই এই লিংক থেকে সাজেশনগুলো দেখে নিতে পারো। 

শেষকথা

পৃথিবীর কোন কিছুই ভুলের ঊর্ধ্বে নয়। তাই আমরা বলছিনা আমাদের করা এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং MCQ প্রশ্ন সমাধান 2023 ১০০% নির্ভুল বা সঠিক। তাই কোন প্রশ্নের ভুল উত্তর আপনার দৃষ্টিগোচর হয় তাহলে মন্তব্যের মাধ্যমে আমাদেরকে অবহিত করো। যত দ্রুত সম্ভব আমরা সংশোধন করে দেব। আর এসএসসি পরবর্তী পরীক্ষার প্রশ্নের সমাধান ২০২৩ দেখার অগ্রিম আমন্ত্রণ জানিয়ে রাখলাম। আশা করছি সেদিনও তোমাদেরকে আমাদের সাথে পাবো। সকলেই ভালো থাকো সুস্থ থাকো ধন্যবাদ।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*