ঘূর্ণিঝড় মোখার কারণে সব বোর্ডের ১৫ মে’র এসএসসি পরীক্ষা স্থগিত – এসএসসি পরীক্ষার খবর ২০২৩

এসএসসি পরীক্ষার খবর ২০২৩: বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় মোখার আঘাতের শঙ্কায় চলমান চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল ও যশোর শিক্ষা বোর্ডের আগামী ১৪ ও ১৫ মে ২০২৩ তারিখ রোববার ও সোমবারের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছিলো। কিন্তু সব বোর্ডের প্রশ্ন অভিন্ন হওয়াতে সব বোর্ডের সোমবারের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগমী মঙ্গলাবার (১৬ মে) থেকে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে।

স্থগিত হওয়া পরীক্ষার সূচি পরে জানিয়ে দেয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। রবিবার দুপুরে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের বিষয়টি জানানো হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিচে তুলে দেওয়া হলোঃ

এসএসসি পরীক্ষার খবর ২০২৩

 

এসএসসি পরীক্ষা ২০২৩ কোন কোন পরীক্ষা পিছিয়েছে জেনে নিন

উল্লেখ্য, রোববার এসএসসির পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও সভ্যতা ও ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ে পরীক্ষা হওয়ার কথা ছিলো। এদিন দাখিলের ইংরেজি প্রথম পত্র এবং এসএসসি ও দাখিল ভোকেশনালের পদার্থবিজ্ঞান-২ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

আর সোমবার এসএসসির গার্হস্থ্য বিজ্ঞান, কৃষিশিক্ষা, সঙ্গীত, আরবি, সংস্কৃত,পালি, শারিরীক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও কারুকলার পরীক্ষা হওয়ার কথা ছিল।

যে কারণে সব বোর্ডের এসএসসি পরীক্ষা পিছিয়েছে

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় মোকার কারণে ইতোমধ্যেই কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে আগামীকাল সোমবার (১৫ মে) অনুষ্ঠিতব্য পরীক্ষাসমূহ স্থগিত করা হয়েছে। কিন্তু এই পরীক্ষার সব বোর্ডের প্রশ্ন অভিন্ন হওয়ায় ওই তারিখের সব বোর্ডের পরীক্ষাসমূহ স্থগিত করা হলো।

এসএসসি পরীক্ষা ২০২৩ নতুন সময়সূচী প্রকাশ হলে লেখাপড়া বিডির নিচের লিংকগুলো থেকে জানা যাবেঃ





About লেখাপড়া বিডি ডেস্ক 1516 Articles
লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*