শুভ নববর্ষ ১৪৩১ | ছবি, ক্যাপশন ও শুভেচ্ছা 1431

শুভ নববর্ষ ১৪৩১ | ছবি, ক্যাপশন ও শুভেচ্ছা 1431 । বাংলা নতুন বছরের  শুভেচ্ছা নিবেন আমাদের লেখাপড়া বিডির পক্ষ থেকে। শুভ নববর্ষ ১৪৩১ নতুন বছরের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি সকলকে। আজ ১৪ এপ্রিল ২০২৪ তারিখ পহেলা নববর্ষ। বাংলা বছরের প্রথম দিন আজ শুক্রবার ০১ বৈশাখ। আজ ১ বৈশাখ ১৪৩১ দিনটি আমরা বাঙালীরা বিভিন্ন আয়োজনের মাধ্যমে উদযাপন করে থাকি। বাঙালীরা নানা রঙে ও সাজে এই দিনটি পালন করে থাকেন। 

নববর্ষ 1431 প্রথম বাংলা মাসের প্রথম দিন। ০১ বৈশাখ বাংলা মাসের প্রথম দিনটি শুরু হলো আজ। আমরা বাঙালীরা অনেকেই আজকের দিনটি নানা উদযাপন এর পাশাপাশি ফেসবুকে শুভ নববর্ষের শুভেচ্ছা জানিয়ে থাকি সকলকে। যেমন আমরা এই দিনটিতে ফেসবুক সহ সকল সামাজিক যোগাযোগ প্লাটফ্রম গুলোতে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে থাকি। শুভ নববর্ষের নানা ধরণের সুন্দর সুন্দর ছবি, পিকচার , ক্যাপশন লিখে অনেকেই ফেসবুকে আপলোড করার মাধ্যমে পোস্ট করে থাকেন। আপনিও যদি এই ধরণের পিকচার দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চান তবে আমাদের এই ওয়েবসাইট থেকে আরও নানা ধরণের শুভ নববর্ষের নতুন নতুন পিকচার গুলো ডাউনলোড করতে পারবেন।

শুভ নববর্ষ ১৪৩১ বাংলা নববর্ষ উদযাপন ২০২৪
শিরোনাম শুভ নববর্ষ ১৪৩১
১৪ এপ্রিল ২০২৪ পহেলা বৈশাখ ১৪৩১ সন
শুভ নববর্ষ ১৪৩১ ছবি ডাউনলোড করুন
শুভ নববর্ষের পিক ডাউনলোড  শুভ নববর্ষ ১৪৩১ শুভেচ্ছা
পহেলা বৈশাখ পিকচার নববর্ষের ছবি ডাউনলোড

শুভ নববর্ষ ১৪৩১

সবাইকে শুভ নববর্ষ ১৪৩১ এর শুভেচ্ছা জানিয়ে আজকের এই পোস্টটি শুরু করেছি। আপনিও চাইলে বাংলা বছরটিকে উদযাপন করতে নববর্ষের শুভেচ্ছা জানাতে পারেন আপনার সকল বন্ধুদেরকে। নতুন বছরের শুভেচ্ছা ছবি, ক্যাপশন দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে পারেন। আজ পহেলা বৈশাখ বা পয়লা বৈশাখ (বাংলা পঞ্জিকার প্রথম মাস বৈশাখের ১ তারিখ) বঙ্গাব্দের প্রথম দিন, তথা বাংলা নববর্ষ ১৪৩১ । এই দিনটি বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে নববর্ষ হিসেবে বিশেষ উৎসবের সাথে পালিত হয়।

Advertisement

শুভ নববর্ষ ১৪৩১

Advertisement

Advertisement

এই উৎসবটি শোভাযাত্রা, মেলা, পান্তাভাত খাওয়া, হালখাতা খোলা ইত্যাদি বিভিন্ন কর্মকান্ডের মধ্য দিয়ে উদ্‌যাপন করা হয়। বাংলা নববর্ষের ঐতিহ্যবাহী শুভেচ্ছা বাক্য হল “শুভ নববর্ষ”।  মুঘল সম্রাট আকবর বাংলা সনের প্রবর্তন করেন। সর্বপ্রথম ১৫৫৬ বাংলা বর্ষপুঞ্জি হিসেব ধরা হয়। প্রথমে এই সনের নাম ছিল ফসলি সন, পরে “বঙ্গাব্দ” বা বাংলা বর্ষ নামে পরিচিত হয়।

শুভ নববর্ষ 1431

আকবরের সময়কাল থেকেই পহেলা বৈশাখ উদ্‌যাপন শুরু হয় । ঐতিহাসিকদের মতে, পহেলা বৈশাখ উৎসবটি ঐতিহ্যগত হিন্দু নববর্ষ উৎসবের সাথে সম্পর্কিত যা Vaisakhi (বৈশাখী ) ও অন্য নামে পরিচিত। ভারতের বিভিন্ন অঞ্চলে একই দিনে এই উৎসব পালিত হয়। এই Vaisakhi-কে Baisakhi উচ্চারণও করা হয়। হিন্দু ও শিখগণ এই উৎসব পালন করে। বাংলা শুভ নববর্ষ 1431 এর শুভেচ্ছা ছবি ও ক্যাপশন চাইলে আপনারা আমাদের এই পোস্ট থেকে সংগ্রহ করতে পারেন।  

Advertisement

শুভ নববর্ষ ১৪৩১ ছবি

শুভ নববর্ষ ১৪৩১ ছবি ও ক্যাপশন পাওয়া যাবে আমাদের Lekhaporabd.net ওয়েবসাইটে । আমাদের ওয়েবসাইটে নববর্ষ ১৪৩১ এর নতুন নতুন কিছু কালেকশনের ছবি আপলোড করেছি। এছাড়াও আমরা আমাদের সাইটে শুভ নববর্ষের উপরে নতুন নতুন শুভেচ্ছা বার্তা, ফেসবুক স্ট্যাটাস সহ তুলে ধরেছি। এসব ছবি, ক্যাপশন, স্ট্যাটাস ও পিকচার যেকেউ চাইলে এখান থেকে ফ্রিতে ডাউনলোড করতে পারেন। 

ছবি, ক্যাপশন ও শুভেচ্ছা 1431

শুভ নববর্ষ ১৪৩১ ছবি ক্যাপশন ও শুভেচ্ছা বার্তা ডাউনলোড করুন আমাদের এই পোস্ট থেকে। আমরা নতুন নতুন ছবি, ক্যাপশন ও শুভেচ্ছা বার্তা এখানে আপলোড করেছি। এসব ছবি , ক্যাপশন ও শুভেচ্ছা বার্তাগুলো আপনি যেকোন যায়গায় আপলোড করতে পারবেন। 

উপসংহার: আমরা আজকের এই পোস্টে ১৪৩১ নববর্ষ এর শুভেচ্ছা জানিয়েছি এবং শুভ নববর্ষ ১৪৩১ এর উপর একটি প্রবন্ধ লিখেছি , এই প্রবন্ধে নববর্ষ উদযাপনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়েছে। এবং নববর্ষ কে শুরু করেন কবে থেকে নববর্ষ পালন করা হয় বিস্তারিত এই পোস্টে শেয়ার করেছি। শুভ নববর্ষ ১৪৩১ | ছবি, ক্যাপশন ও শুভেচ্ছা 1431 দেখুন ও ডাউনলোড করুন এখান থেকে।





About মোঃ মিলন ইসলাম 984 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*