৩৬৯ টি পদে কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ

কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ কারা অধিদপ্তর কর্তৃপক্ষ এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী বাংলাদেশের সকল যোগ্যতা সম্পন্ন নাগরিকগণ এই পদ গুলোর জন্য অনলাইনের মাধ্যমে আবদেন করতে পারবেন। মোট ৩৬৯ টি পদে জেল কারারক্ষী নিয়োগ পদের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ১৮ থেকে ২১ বছরের বয়সের প্রার্থীরা এই পদ গুলোর জন্য আবেদন দাখিল করতে পারবেন।

 কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

যারা জেল কারারক্ষী পদের নিয়োগ বিজ্ঞপ্তি 2023 এর জন্য অপেক্ষা করছিলেন তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে ২০২৩ সালে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারা অধিদপ্তর কর্তৃপক্ষ। কারারক্ষী পুরুষ ও কারারক্ষী মহিলা প্রার্থী উভয়ই এই পদের জন্য আবেদন করতে পারবেন। বাংলাদেশ জেল কারারক্ষী পদের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে বিস্তারিত তথ্য আমরা এই আর্টিকেলে তুলে ধরেছি। এখান থেকে যে কেউ চাইলে কারা অধিদপ্তর সার্কুলার ২০২৩ pdf ডাউনলোড করতে পারবেন। 

নিয়োগদাতা প্রতিষ্ঠান কারা অধিদপ্তর
শিরোনাম বাংলাদেশ জেল কারারক্ষী নিয়োগ ২০২৩
চাকরির ধরণ সরকারি
আবেদন পদ্ধতি অনলাইন
মোট পদ ৩৬৯

 কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

কারা অধিদপ্তর কারারক্ষী নিয়োগ ২০২৩ প্রকাশ হয়েছে। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী এসএসসি পাস প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। জেল কারারক্ষী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর বিস্তারিত তথ্য আমরা এই পোস্টে তুলে ধরেছি। যারা জেল কারারক্ষী পদে আবেদন করতে ইচ্ছুক তারা এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন ও তারপর নির্ভুলভাবে আবেদন করুন। 

  • পদের নাম: কারারক্ষী
  • পদসংখ্যা: ৩৫৫
  • পদের নাম: কারারক্ষী মহিলা
  • পদ সংখ্যা: ১৪

কারারক্ষী পদে আবেদন করার যোগ্যতা

  • শিক্ষাগত যোগ্যতা: যেকোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ।
  • উচ্চতা: (নূন্যতম) পুরুষ ১.৬৭ মিটার ও মহিলা ১.৫৭ মিটার
  • বুকের মাপ: (নূন্যতম) পুরুষ: ৮১.২৮ সেন্টিমিটার, মহিলা ৭৬.৮১ সেন্টিমিটার।

বাংলাদেশ জেল কারারক্ষী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ জেল কারারক্ষী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

 

উপসংহার

আমরা আজকের এই পোস্টে, বাংলাদেশ জেল পুলিশ তথা কারারক্ষী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছি। যারা জেল কারারক্ষী পদে আবেদন করতে চান তারা এই নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ দেখুন ও তারপর আবেদন করুন। বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। আবদেন করার যোগ্যতা, আবদেন করার নিয়ম, আবেদন করার সময়সীমা সহ বিস্তারিত তথ্য এখানে আমরা আপডেট করেছি। 





About মোঃ মিলন ইসলাম 1008 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*