একাদশ শ্রেণির উপবৃত্তির আবেদন ফরম pdf ২০২৩ | উপবৃত্তি ফরম 2023 পিডিএফ

একাদশ শ্রেণির উপবৃত্তি ফরম

একাদশ শ্রেণির উপবৃত্তির আবেদন ফরম pdf ২০২৩ | উপবৃত্তি ফরম 2023 পিডিএফ ডাউনলোড করা যাবে আমাদের এই পোস্ট থেকে। একাদশ শ্রেণির উপবৃত্তি ফরম দেখুন আমাদের এই পোস্ট থেকে এবং উপবৃত্তি ফরম ডাউনলোড করুন এখান থেকে। একাদশ শ্রেণির উপবৃত্তি কত টাকা , একাদশ শ্রেণি উপবৃত্তি কত টাকা করে পাবেন বিস্তারিত তথ্য জানুন আমাদের এই পোস্ট থেকে। Upobirti form pdf 2023 ডাউনলোড করা যাবে আমাদের এখান থেকে। মাধ্যমিকের শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে এই উপবৃত্তির জন্য আবেদন করতে পারবেন। আরও দেখুনঃ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর জন্য উপবৃত্তির আবেদন পদ্ধতি ২০২৩

একাদশ শ্রেণির উপবৃত্তি ফরম

অনলাইনে যারা আবেদন করবে আবেদন করার পর সকল শিক্ষার্থীদের তথ্য যাচাই বাছাই করবে এবং তারপর যারা উপযুক্ত তাদেরকে এই উপবৃত্তি প্রদান করা হবে। প্রতিবছরই সরকার শিক্ষার্থীদেরকে এই উপবৃত্তি প্রদান করে থাকেন। যেসকল শিক্ষার্থীরা এই উপবৃত্তির জন্য উপযুক্ত হন তারা মোটা অংকের টাকা অনুদান হিসেবে পেয়ে থাকেন। আজকে জানাবে কিভাবে এই উপবৃত্তি আবেদন ফরম পূরন করবেন এবং আবেদন করার শেষ তারিখ সহ বিস্তারিত তথ্য জানা যাবে এখান থেকে। 

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক উপবৃত্তির এই নোটিশ প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীদেরকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক উপবৃত্তি ফরম পূরণ 2023 সংক্রান্ত সকল তথ্য এখান থেকে দেখা যাবে। ২০২৩ শিক্ষাবর্ষের ৬ ষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা এই উপবৃত্তির জন্য আবেদন করতে পারবেন। দরিদ্র ও মেধাবীরা এই উপবৃত্তি পাবেন। চলুন দেখে নেই উপবৃত্তি সংক্রান্ত নোটিশটি ও উপবৃত্তি ফরম ২০২৩ । 

কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট
শিরোনাম একাদশ শ্রেণির উপবৃত্তি ফরম ২০২৩ pdf
উপবৃত্তি ফরম pdf 2023 বিস্তারিত পোস্টে
আবেদন করার শেষ তারিখ ১৯ মার্চ ২০২৩
উপবৃত্তি অর্থের পরিমাণ ৮,০০০ টাকা
আবেদন করার নিয়ম দেখুন পোস্টে

একাদশ শ্রেণির উপবৃত্তির আবেদন ফরম pdf ২০২৩

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক শিক্ষার্থীদের উপবৃত্তি নোটিশ প্রকাশ করা হয়েছে। এই সহায়তা কেন্দ্র থেকে শিক্ষার্থীদেরকে উপবৃত্তি প্রদান করা হবে। ৬ষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা এই উপবৃত্তির জন্য আবেদন করতে পারবেন। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা বিদ্যালয়ে ভর্তির সহায়তা হিসেবে এই উপবৃত্তি প্রদান করা হবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর , কারিগরী শিক্ষা অধিদপ্তর, ও মাদ্রাসা বোর্ড এর অধিনে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এই সহায়তা প্রদান করা হবে। https://www.eservice.pmeat.gov.bd/ থেকে অনলাইনে আবেদন করা যাবে এবং বিস্তারিত তথ্য জানা যাবে। 

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট উপবৃত্তি ফরম ২০২৩

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট উপবৃত্তি আবেদন ফরম ২০২৩, শিক্ষা সহায়তা প্রাপ্তির আবেদন ফরম 2023, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি বিজ্ঞপ্তি ২০২৩ দেখে যারা আবেদন করতে চান তারা এই পোস্টে দেওয়া তথ্যগুলো মনোযোগ দিয়ে পড়ুন। এই পোস্টে দেওয়া নির্দেশনাগুলো অনুসরণ করলে সবাই খুব সহজে আবেদন করতে পারবেন। তাই সময় শেষ হওয়ার আগেই দ্রুত আবেদন করে ফেলুন।

উপবৃত্তি আবেদন করতে যেসব কাগজপত্র লাগবে

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট উপবৃত্তি আবেদন করতে নিচের কাগজপত্র গুলো প্রয়োজন হবে। বিস্তারিত তথ্য নিচে শেয়া করা হয়েছে।

  • ছবি
  • স্বাক্ষর
  • জন্ম নিবন্ধন সনদ
  • অভিভাবকের জাতীয় পরিচয়পত্র
  • শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের সুপারিশ ফরম
  • পিতা মাতা/ অভিভাবকের কর্মরত প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়ন পত্র/সুপারিশ (৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর সন্তানগণের ক্ষেত্রে প্রযোজ্য।)

একাদশ শ্রেণির শিক্ষার্থীদের কত টাকা উপবৃত্তি দেয়া হবে

মাধ্যমিক পর্যায়ে ৫,০০০ টাকা, উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৮,০০০ টাকা এবং স্নাতক ও সমমান পর্যায়ে ১০,০০০ টাকা হারে ভর্তি সহায়তা দিয়ে থাকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। সেই হারে ২০২৩ সালের একাদশ শ্রেণির শিক্ষার্থীরা উপবৃত্তি হিসেবে এককালীন ৮০০০ টাকা পেয়ে থাকবেন। 

উপবৃত্তি নোটিশ ২০২৩

অনলাইনে আবেদন পদ্ধতি ২০২৩

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এ উপবৃত্তির জন্য অনলাইনে আবেদন করতে হবে প্রত্যেক শিক্ষার্থীকে। শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর ওয়েবসাইট https://www.eservice.pmeat.gov.bd/admission/ থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এই লিংকে প্রবেশ করে প্রয়োজনীয় সকল তথ্য পূরণ করে অনলাইনে উপবৃত্তির আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন করার সময়সীমা: 

আগ্রহী শিক্ষার্থীরা উপরে দেয়া লিংক থেকে আর্থিক সহায়তা ও উপবৃত্তির জন্য আবেদন করতে পারবেন ১৯ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত। প্রার্থীরা ২৭ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পর্যন্ত উপবৃত্তির আবেদন করতে পারবেন। 

উপবৃত্তি আবেদন ফরম ডাউনলোড 

উপবৃত্তি আবেদন ফরম ডাউনলোড করতে পারবেন আমাদের এখান থেকে। আমরা শুরু থেকে আপনাদেরকে জানিয়েছিলাম আমাদের এই আর্টিকেল থেকে আপনারা একাদশ শ্রেণির উপবৃত্তির ফরম pdf ডাউনলোড করতে পারবেন। আপনারা এখান থেকে উপবৃত্তি ফরম ডাউনলোড করে নিন। উপবৃত্তি ফরম ডাউনলোড 

উপসংহার: আমরা এই আর্টিকেলে উপবৃত্তি নোটিশ ২০২৩ সম্পর্কে জানিয়েছি। একাদশ শ্রেণির উপবৃত্তি ফরম ও অনলাইনে আবদেন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য এখানে তুলে ধরা হয়েছে। কিভাবে অনলাইনে উপবৃত্তির আবেদন সাবমিট করবেন এবং উপবৃত্তি ফরম পিডিএফ আমরা এখানে সংযুক্তি করেছি। 





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

2 Comments

  1. ্আমি ইসমাইল।আমার বাসা নোয়াখালী।আমার দুই ভাই, দুই বোন।আমার বাবা ক্ষুদ্র ব‌্যবসায়ী।মা‌সে ৯০০০ থে‌কে ১০০০০ টাকা পাই । যা আমার তিন ভাইবোন ও পা‌রিবা‌রিক কা‌জে ব‌্যয় ক‌রেন।আমার ছোট বোন ৬ষ্ঠ শ্রেণী‌তে প‌ড়ে।সে ও সরকা‌রি স্কু‌লে প‌ড়ে।‌কিন্তু তার কোন উপবৃ‌ত্তি নাই।তার ছোট বোন ২য় শ্রেণী‌তে প‌ড়ে।তারও বৃ‌ত্তি নাই।তার ছোট ভাই ১ম শ্রেণী‌তে প‌ড়ে।তারও বৃ‌ত্তি নাই। বাবার একা প‌ক্ষে সব কিছু চা‌লি‌য়ে নেয়া সম্ভব হয় না । তবুও আল্লাহ সব ব‌্যবস্তা ক‌রে দেন ।
    বাবার এই ক‌ষ্টের বিড়াম্বনা এডা‌তে আমা‌কে য‌দি উপবৃ‌ত্তির আওতাই আনা হয় , সেই ম‌র্জি কামনা কর‌ছি।

Leave a Reply

Your email address will not be published.


*