বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সময়সূচি, লাইভ স্কোর, স্ট্রিমিং, স্কোয়াড, ফলাফল

বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সময়সূচি

বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সময়সূচি | বাংলাদেশ বনাম ইংল্যান্ড লাইভ 2023 খেলা দেখবেন যেভাবে। বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ এর সময়সূচী আমাদের এখান থেকে জেনে নিতে পারবেন। যারা ক্রিকেট খেলাকে ভালোবাসেন এবং যারা ইংল্যান্ড ও বাংলাদেশের লাইভ ক্রিকেট খেলা দেখতে চান তারা এই আর্টিকেল থেকে জানতে পারবেন লাইভ ক্রিকেট ইংল্যান্ড বনাম বাংলাদেশ আজকের লাইভ খেলা দেখার নিয়ম। দীর্ঘদিন পর বাংলাদেশে ২০২৩ সালে ৩ টি ওডিআই ও ৩টি টি-২০ সিরিজ খেলতে এসেছে ইংল্যান্ড দল। এবং ইংল্যান্ড বনাম বাংলাদেশের এই ম্যাচ গুলোর সময়সূচী প্রকাশ করেছে আইসিসি। সময়সূচী অনুযায়ী ইংল্যান্ড বনাম বাংলাদেশ প্রথম ওডিআই শুরু হয়েছে ০১ মার্চ ২০২৩ তারিখ। আরো দেখুনঃ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ বাংলাদেশ VS ইংল্যান্ড Live

বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩

Advertisement

আপনারা আমাদের এই আর্টিকেল থেকে ইংল্যান্ড বনাম বাংলাদেশ ২০২৩ ক্রিকেট লাইভ খেলার সূচী দেখতে পারবেন এবং লাইভ খেলা কিভাবে দেখবেন তা জানতে পারবেন। আপনি চাইলে এই বাংলাদেশ VS ইংল্যান্ড খেলাটি সরাসরি ঘরে বসে মোবাইল ফোন থেকে Live cricket দেখতে পারবেন। england vs bangladesh ক্রিকেট দেখতে ও খেলার সময় জানতে আমাদের এই আর্টিকেলটি পড়ুন। আমরা এখানে Eng vs Ban ম্যাচ গুলোর সময়সূচী এখানে ‍তুলে ধরেছি। ওয়ানডে ও টি টুয়েন্টি সময়সূচী দেখুন ।

বাংলাদেশ বনাম ইংল্যান্ড আজকে কখন খেলা হবে কোথায় খেলা হবে জানতে হলে আপনাকে এই পোস্টটি পড়তে হবে। আমরা এই পোস্টে আজকের ক্রিকেট খেলার সময়সূচী ও লাইভ স্ট্রিম খেলা দেখার নিয়ম জানিয়েছি। England VS Bangladesh 2023 live cricket খেলা দেখুন আমাদের এখান থেকে। চলুন দেখে নেই বাংলাদেশ vs ইংল্যান্ড 2023 খেলার স্কোয়াড, সময়সূচী। এখান থেকে দেখে নিতে পারবেন বাংলাদেশ টিমের খেলোয়ারদের লিস্ট। এবং বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজে ইংল্যান্ড দলের খেলোয়াড়দের নামের তালিকা। 

ইংল্যান্ড বনাম বাংলাদেশলাইভ ক্রিকেট ২০২৩
শিরোনামবাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সময়সূচি
মোট সিরিজ৩টি ওডিআই ও ৩টি টোয়েন্টি
প্রথম খেলার তারিখ০১ মার্চ ২০২৩
ইংল্যান্ড বনাম বাংলাদেশ খেলার সময়সূচীদেখুন পোস্টে
বাংলাদেশ বনাম ইংল্যান্ড লাইভ দেখুন পোস্ট থেকে

বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সময়সূচি

বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সময়সূচী অনুযায়ী ৩টি ওডিআই ও ৩টি টি টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে । ওডিআই প্রথম ম্যাচটি শুরু হবে ০১ মার্চ ২০২৩ তারিখ। ওডিআই সিরিজের ২য় ম্যাচ শুরু হবে ৩ রা মার্চ এবং ওডিআই সিরিজের ৩য় ম্যাচটি শুরু হবে ৬ মার্চ ২০২৩ তারিখে। প্রথম দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টোডিয়ামে ও ৩য় ম্যাচটি হবে চট্টগ্রাম জহুরুল আহমেদ চৌধুরি স্টোডিয়ামে। এবং টি T20 সিরিজের ১ম ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ মার্চ ও শেষ ২টি ম্যাচ হবে ১২ ও ১৪ মার্চ । প্রথম টি টোয়েন্টি ম্যাচ হবে চট্টগ্রাম জহুরুল হক আহমেদ চৌধুরী স্টোডিয়াম এ এবং শেষ ২টি সিরিজ হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টোডিয়ামে। 

বাংলাদেশ বনাম ইংল্যান্ড (ওডিআই সিরিজ সময়সূচি ২০২৩)

ম্যাচতারিখস্টোডিয়ামফলাফল
বাংলাদেশ বনাম ইংল্যান্ড০১ মার্চ ২০২৩ (দুপুর ১২ টা)মিরপুরইংল্যান্ড ৩ উইকেটে জয়ী
বাংলাদেশ বনাম ইংল্যান্ড০৩ মার্চ ২০২৩ (দুপুর ১২ টা)মিরপুরইংল্যান্ড ১৩২ রানে জয়ী
বাংলাদেশ বনাম ইংল্যান্ড০৬ মার্চ ২০২৩ (দুপুর ১২টা)চট্টগ্রামবাংলাদেশ ৫০ রানে জয়ী

বাংলাদেশ সফরে ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড ২০২৩

জোস বাটলার (ক্যাপ্টেন), টম অ্যাবেল, রেহান আহমেদ, মইন আলি, জোফ্রা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াড ২০২৩ (বাংলাদেশ vs ইংল্যান্ড)

তামিম ইকবাল (অধি) , আফিফ হোসেন , এবাদত হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, তৌহিদ হৃদয়, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উই) ,  মুস্তাফিজুর রহমান ,  মেহেদী হাসান মিরাজ ,  লিটন কুমার দাস (উই) , সাকিব আল হাসান , হাসান মাহমুদ। 

বাংলাদেশ বনাম ইংল্যান্ড টি ২০ সময়সূচি ২০২৩

ম্যাচতারিখস্টোডিয়ামফলাফল
ইংল্যান্ড বনাম বাংলাদেশ০৯ মার্চ ২০২৩চট্টগ্রামবাংলাদেশ ৬ উইকেটে জয়ী
ইংল্যান্ড বনাম বাংলাদেশ১২ মার্চ ২০২৩মিরপুরবাংলাদেশ ৪ উইকেটে জয়ী
ইংল্যান্ড বনাম বাংলাদেশ১৪ মার্চ ২০২৩মিরপুরবাংলাদেশ ১৬ রানে জয়ী

বাংলাদেশ সফরে টি টোয়েন্টি ইংল্যান্ড স্কোয়াড ২০২৩

জোস বাটলার (ক্যাপ্টেন), টম অ্যাবেল, রেহান আহমেদ, মইন আলি, জোফ্রা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।

বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজের টি ২০ বাংলাদেশ স্কোয়াড ২০২৩

সাকিব আল হাসান (অধি.) , আফিফ হোসেন , তানভীর ইসলাম ,তাসকিন আহমেদ , তৌহিদ হৃদয় , নাজমুল হোসেন শান্ত , নাসুম আহমেদ , নুরুল হাসান (উই.) , মুস্তাফিজুর রহমান , মেহেদী হাসান মিরাজ , রনি তালুকদার (উই.) ,রেজাউর রহমান রাজা , লিটন কুমার দাস (উই.) , শামীম হোসেন, হাসান মাহমুদ। 

বাংলাদেশ বনাম ইংল্যান্ড লাইভ ট্রিমিং খেলা দেখার নিয়ম

বাংলাদেশ বনাম ইংল্যান্ড লাইভ ক্রিকেট খেলা কিভাবে দেখবেন , ইংল্যান্ড বনাম বাংলাদেশ লাইভ স্কোর । সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস ও গাজী টিভি। এছাড়াও খেলা দেখা যাবে অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলেও। র‌্যাবিটহোলে খেলা দেখতে সাবস্ক্রিপশন নিতে হবে। র‍্যাবিটহোলে তাদের ইউটিউব চ্যানেলেও খেলা দেখাবে আপনারা ইউটিউবেও এই খেলাটি দেখতে পারবেন। এছাড়াও ইংল্যান্ড ও আয়ারল্যান্ডে সরাসরি খেলা সম্প্রচার করবেন স্কাই স্পোর্টস ও টক স্পোর্টস রেডিও। এবং ভারতে দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্ম ফানকোড ডটকম ও ফানকোড অ্যাপে। এছাড়াও খেলাটি দেখা যাবে ফেসবুক লাইভে। খেলাটি ফেসুবকে দেখতে ফেববুক ওপেন করে সার্চ করতে হবে Bangladesh vs England live cricket today এবং তারপর আপনি এখান থেকে অনেক লাইভ স্ট্রিম দেখতে পারবেন।

বাংলাদেশ বনাম ইংল্যান্ড ২০২৩ লাইভ স্কোর আপডেট

বাংলাদেশ বনাম ইংল্যান্ড ২০২৩ লাইভ স্কোর আপডেট জানতে যারা এখানে এসেছেন তাদেরকে কিছু সহজ পদ্ধতি জানাতে চাই। বাংলাদেশ বনাম ইংল্যান্ড Live Score লিখে গুগলে অনুসন্ধান করলে সার্চ রেজাল্টে বল বাই বল লাইভ স্কোর আপডেট জানতে পারবেন। এছাড়াও বাংলাদেশি BDCricTime ওয়েবসাইট বা অ্যাপ এর মাধ্যমেও Live Score জানা যাবে।

উপসংহার: আমরা আজকের এই আর্টিকেলে বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সময়সূচী তুলে ধরেছি। এবং আমরা এখানে জানিয়েছি কিভাবে সরাসরি ইংল্যান্ড বনাম বাংলাদেশ ক্রিকেট খেলা দেখতে পারবেন। এখান থেকে খেলোয়াড়দের তালিকা দেখতে পারবেন। কোন মাঠে খেলা অনুষ্ঠিত হবে কখন অনুষ্ঠিত হবে সকল কিছু এখান থেকে দেখতে পারবেন।





About মোঃ মিলন ইসলাম 976 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*