পরিবার পরিকল্পনা পরিদর্শিকা প্রশ্ন ২০২৩ | পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২৩

পরিদর্শিকা পদের সাজেশন ২০২৩

পরিবার পরিকল্পনা পরিদর্শিকা প্রশ্ন ২০২৩ | পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২৩ সম্পর্কে আজকে এখানে আলোচনা করা হবে। যারা পরিবার পরিকল্পনা পরিদর্শিকা পদের জন্য আবেদন করেছিলেন এবং পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার বিগত সালের প্রশ্ন পত্র খুজছেন এবং পরিদর্শিকা নিয়োগ পরীক্ষার সাজেশন 2023 খুজছেন তারা আমাদের এই আর্টিকেল থেকে পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার সাজেশন , বিগত সালের প্রশ্ন ও প্রশ্ন সমাধান পাবেন। FWV Exam 2023 সাজেশন ও প্রশ্ন পত্র পেতে আমাদের পোস্টটি সম্পুর্ন পড়ুন।

পরিদর্শিকা পদের সাজেশন ২০২৩

পরিবার পরিকল্পনা পরিদর্শিকা পদের নিয়োগ পরিক্ষা আগামী ১৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। তাই অনেকেই পরিদর্শিকা নিয়োগ পরীক্ষার সাজেশন ও বিগত সালের প্রশ্ন ও প্রশ্নের সমাধান খুজছেন এজন্য আমরা আমাদের এই পোস্টে পরিবার পরিকল্পনা পরিদর্শিকা পদের চাকরির পরীক্ষার সাজেশন নিয়ে হাজির হয়েছি ও বিগত বছরের পরীক্ষার প্রশ্ন গুলো নিয়ে আজকের পোস্টটি সাজিয়েছি। আমাদের এই আর্টিকেলের সাজশেন ও বিগত বছরের প্রশ্ন গুলো থেকে আপনি ভালো প্রস্তুতি নিতে পারেন। 

আমরা আমাদের অন্য আরও একটি পোস্টে পরিবার পরিকল্পনা পরিদর্শিকা পদের এডমিট কার্ড ডাউনলোড করা নিয়ে পোস্ট করেছি। যারা এখনও পরিদর্শিকা পদের প্রবেশপত্র ডাউনলোড করেননি তারা এখান থেকে ডাউনলোড করতে পারেন। এবং পরিদর্শিকা নিয়োগ পরীক্ষা সাজেশন 2023 ও পরিদর্শিকা নিয়োগ পরীক্ষার বিগত সালের প্রশ্ন দেখতে আমাদের এই পোস্টের সাথেই থাকুন। 

নিয়োগদাতা প্রতিষ্ঠান পরিবার পরিকল্পনা অধিদপ্তর
শিরোনাম পরিবার পরিকল্পনা পরিদর্শিকা প্রশ্ন ২০২৩
পদের নাম পরিদর্শিকা
পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ (বিকাল ৩টা)
পদের সংখ্যা ১০৮০ টি
পরীক্ষার ধরণ MCQ
পরীক্ষার স্থান জেলা ভিত্তিক (প্রবেশপত্রে উল্লেখ্য রয়েছে)
ওয়েবসাইট dgfp.gov.bd

পরিবার পরিকল্পনা পরিদর্শিকা প্রশ্ন ২০২৩

পরিবার পরিকল্পনা পরিদর্শিকা চাকরির পরীক্ষার প্রশ্ন ২০২৩ নিয়ে আজকে আলোচনা শুরু করেছি। আগামী ১৮ ফেব্রুয়ারি পরিদর্শিকা পদের লিখিত (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হবে তাই আমরা আজকের এই পোস্টে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিদর্শিকা পদের পুরতান /বিগত বছরের প্রশ্নপত্র এখানে তুলে ধরছি। এবং পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর ২০২৩ সালের পরিদর্শিকা পরীক্ষার প্রশ্ন এখানে পাওয়া যাবে ও পরিদর্শিকা পরীক্ষার প্রশ্ন সমাধান পাওয়া যাবে।

পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২৩

আমরা আজকের আলোচনার শুরুতেই বলেছিলাম আমরা আজকে এই আর্টিকেলে পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২৩ সম্পর্কে আলোচান করবো। হ্যা আপনি সঠিক শুনেছেন আমরা এখানে এই পোস্টের শেষের দিকে পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার suggestion তুলে ধরেছি। সাজেশন পেতে আপনাকে এই পোস্টটি সম্পুর্ন পড়তে হবে।

পরিদর্শিকা বিগত সালের প্রশ্ন (২০১৮ সালের প্রশ্ন)

পরীক্ষার তারিখ : ১১ মে ২০১৮

পরীক্ষার ধরন: MCQ

পূর্ণমান: ৭০

সময় : ১ ঘন্টা

FWV ২০১০ থেকে ২০১৮ সালের প্রশ্ন ও সমাধান pdf:  ডাউনলোড করুন

পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২৩

পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ৪ বিষয়ের উপর। ইংরেজি, গণিত , বাংলা ও সাধারণ জ্ঞান। এই ৪টি বিষয়ের উপর পরিদর্শিকা পদের MCQ পদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আমরা পরিদর্শিকা পদের নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২৩ আমরা এই পোস্টে আপডেট করবো। এখান থেকে আপনারা পরিদর্শিকা নিয়োগ সাজেশন 2023 দেখতে পারবেন।

পরিদর্শিকা নিয়োগ পরীক্ষার সময়সূচী ও কেন্দ্রতালিকা

পরিবার পরিকল্পনা পরিদর্শিকা নিয়োগ পরীক্ষার সময়সূচী ও কেন্দ্রতালিকা ২০২৩ প্রকাশ করা হয়েছে। দেশের জেলা পর্যায়ে এই পরীক্ষা আগামী ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। দেশের ৪৬ টি জেলায়  বিভিন্ন প্রতিষ্ঠানে এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। যেকল প্রার্থীরা এখনও প্রবেশপত্র ডাউনলোড করেননি তারা আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ পাবে। পরীক্ষার প্রবেশপত্র সংক্রান্ত যেকোনো সমস্যার দ্রুত সমাধানে এই ই-মেইলে (vas.query@teletalk.com.bd) ১৬ ফেব্রুয়ারির মধ্যে যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়াও ১২১ বা ০১৫০০১২১২১ নম্বরে কল করে পরামর্শ নেওয়া যাবে।





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*