statistics

পরিবার পরিকল্পনা এডমিট কার্ড ডাউনলোড ২০২৩ । পরিবার পরিকল্পনা নিয়োগ পরীক্ষার তারিখ

পরিবার পরিকল্পনা এডমিট কার্ড ডাউনলোড ২০২৩ ও পরিবার পরিকল্পনা নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। পরিবার পরিকল্পনা (FWV) নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র প্রকাশিত হয়েছে ও MCQ লিখিত পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তর ২৬ ক্যাটাগরি পদের এমসিকিউ পরিক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। যারা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ২০২০ সালের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন কররেছিলেন তাদের নিয়োগ পরীক্ষার তারিখ ও পরিবার পরিকল্পনা নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড এখান থেকে ডাউনলোড করা যাবে। FWV Admit card Download করতে পারবেন আমাদের এই পোস্ট থেকেই। 

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ২০২০ সালের জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তির ৩৬ ক্যাটাগরির মধ্যে নিচের ২৬ টি ক্যাটাগরি পদের এমসিকিউ লিখিত পরীক্ষা আগামী ২১ জানুয়ারি ২০২৩ তারিখে ঢাকা মহানগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে। এবং এরই মধ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড শুরু হয়েছে এবং পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার আগের দিন পর্যন্ত dgfp টেলিটক ওয়েবসাইট থেকে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে। 

নিয়োগদাতা প্রতিষ্ঠান পরিবার পরিকল্পনা অধিদপ্তর
শিরোনাম পরিবার পরিকল্পনা এডমিট কার্ড ডাউনলোড ২০২৩ । পরিবার পরিকল্পনা নিয়োগ পরীক্ষার তারিখ
পদের নাম (মোট ২৬ টি ক্যাটাগরি) নিচে দেয়া হয়েছে
পরীক্ষা অনুষ্ঠিত তারিখ ২১/০১/২০২৩ (বেলা ০৩.০০ ঘটিকার সময়)
পরীক্ষার ধরণ MCQ
ওয়েবসাইট https://dgfp.gov.bd/

পরিবার পরিকল্পনা এডমিট কার্ড ডাউনলোড ২০২৩

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার আগের দিন পর্যন্ত অনলাইন থেকে ডাউনলোড করা যাবে। পরিবার পরিকল্পনা এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন , বিস্তারিত এখানে তুলে ধরা হয়েছে। পরিবার পরিকল্পনা প্রবেশপত্র ডাউনলোড করতে অনলাইনে http://dgfp.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে প্রবেশ করে dgfp কর্তৃক User Id  ও Password ব্যাবহার করে পরিবার পরিকল্পনা এডমিট কার্ড ডাউনলোড করা যাবে। যেভাবে ডাউনলোড করবেন :

  • প্রথমে http://dgfp.teletalk.com.bd/ ভিজিট করুন
  • Circular 2 (current) ক্লিক করুন
  • Admit Card অপশনে ক্লিক করুন
  • User Id ও Password লিখুন
  • Submit বাটনে ক্লিক করুন

পরিবার পরিকল্পনা নিয়োগ পরীক্ষার তারিখ

পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর ২০২০ সালের ৩৬ ক্যাটাগরি পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছি। ৩৬ ক্যাটাগরি পদের মধ্যে ২৬ টি ক্যাটাগরি পদের এমসিকিউ পরীক্ষা আগামী ২১ জানুয়ারি ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে।

পরিবার পরিকল্পনা ইউজার আইডি পুনরুদ্ধার করবেন যেভাবে

পরিবার পরিকল্পনার অধিদপ্তরে চাকরির আবেদন করার পর যদি কেউ কারো ইউজার আইডি হারিয়ে ফেলেন অথবা যদি ইউজার আইডি মনে না থকে তবে আপনি পরিবার পরিকল্পনার টেলিটক ওয়েবসাইট থেকে User Id ফেরত পাবেন। পরিবার পরিকল্পনা ইউজার আইডি ফেরত পাবেন যেভাবে:

  • প্রথমে http://dgfp.teletalk.com.bd/dgfp1/invoice.php ভিজিট করুন
  • ( Names) নিজের নাম লিখুন
  • Father’s Name (বাবার নাম লিখুন)
  • Mobile Number (মোবাইল নাম্বার লিখুন) যেটি আবেদনের সময় ব্যাবহার করেছিলেন
  • Submit বাটনে ক্লিক করুন ও ইউজার আইডি দেখুন

পরিবার পরিকল্পনা অধিদপ্তর Password পুনরুদ্ধার করবেন যেভাবে

Directorate General of Family Planning (পরিবার পরিকল্পনা অধিদপ্তর) নিয়োগ পরীক্ষার পাসওয়ার্ড কেউ হারিয়ে ফেললে, অথবা আবেদন করার পর পাসওয়ার্ড মনে না থাকলে নিচের পদ্ধতি অনুসরণ করে Password পুনরুদ্ধার করতে পারবেন। যেভাবে পাসওয়ার্ড পুনরুদ্ধার করা যাবে:

  • প্রথমে http://dgfp.teletalk.com.bd/dgfp1/pass.php ভিজিট করুন
  • User Id ( ইউজার আইডি লিখুন)
  • Mobile Number ( আপনার মোবাইল নাম্বার লিখুন) যেটি আবেদনের সময় ব্যাবহার করেছিলেন।
  • Submit বাটনে ক্লিক কররুন ও পাসওয়ার্ড দেখুন।

পরিবার পরিকল্পনা ২৬ ক্যাটাগরি পদের নাম গুলো হলো:

পরিচ্ছন্নতা কর্মী, কুক হেলপার, নিরাপত্তা প্রহরী, এমএলএসএস/ নিরাপত্তা প্রহরী, রেকর্ড কিপার, স্টেরিলাইজার কাম মেকানিক, টিকেট ক্লার্ক, লিনেন কিপার, ওয়ার্ড মাস্টার, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, ক্যাশিয়ার, স্টোর কিপার, পরিসংখ্যান সহকারী, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, গবেষণা সহকারী, উচ্চমান সহকারী, হিসাবরক্ষক, প্রধান সহকারী, ফিল্ড ট্রেইনার, কম্পিউটার অপারেটর, সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর, হেলথ এডুকেটর, মেডিকেল টেকনোলজিস্ট (রেডিও), মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব), সহকারী লাইব্রেরিয়ান এবং কিচেন সুপারভাইজার।

 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 654 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *