statistics

রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ । ১৩৮৫ পদে নিয়োগ । রেলওয়ে জব সার্কুলার ২০২৩

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩: বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। আজ ১৭ জানুয়ারি ২০২৩ তারিখে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ রেলওয়ে ওয়েম্যান পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ রেলওয়েতে ২০২৩ সালের সব থেকে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রেলওয়ে ওয়েম্যান পদে মোট ১৩৮৫ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রেলওয়ে চাকরির বিজ্ঞপ্তি ২০২৩, রেলওয়ে জব সার্কুলার ২০২৩ দেখতে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। এখান থেকে রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি pdf ডাউনলোড করা যাবে। এখান থেকে বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি pdf ফাইল সংযুক্ত করা হয়েছে। রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বিস্তারিত তথ্য এখানে তুলে ধরা হয়েছে। এই আর্টিকেল থেকে জানতে পারবেন রেলওয়ে ওয়েম্যান এর কাজ কি । এখান থেকে দেখুন রেলওয়ে জব সার্কুলার ২০২৩ : রেলওয়ে সার্কুলার ২০২৩: Railway Circular 2023:

রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তির জন্য বাংলাদেশের হাজারো বেকার যুবকরা অপেক্ষা করে থাকেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলো। এসএসসি পাসেই রেলওয়েতে আবেদন করা যাবে। বাংলাদেশ রেলওয়েতে ওয়েম্যান পদে চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে এসএসসি বা সমমান পাস। বাংলাদেশ রেলওয়েতে ওয়েম্যান পদে আবেদন করার শিক্ষাগত যোগ্যতা, ওয়েম্যান আবেদন পদ্ধতি , আবেদন করার সময়সীমা সহ বিস্তারিত তথ্য এখানে তুলে ধরা হয়েছে। চলুন দেখে নেই রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩:

নিয়োগদাতা প্রতিষ্ঠান বাংলাদেশ রেলওয়ে
পোস্ট শিরোনাম রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ । রেলওয়ে জব সার্কুলার ২০২৩
পদের নাম ওয়েম্যান (Railway Wayman)
পদ সংখ্যা ১৩৮৫
আবেদন করার মাধ্যম অনলাইন
আবেদন করার শেষ তারিখ ০২ মার্চ ২০২৩ তারিখ

রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান পদে মোট ১৩৮৫ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী বাংলাদেশের সকল যোগ্যতা সম্পন্ন নাগরিকরা এই পদের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। যারা বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান পদে আবেদন করতে চান তারা প্রথমে এই পোস্টটি পড়ুন ও সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখুন এবং তারপর নির্ভুলভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করুন। 

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (ওয়েম্যান পদ)

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

রেলওয়ে জব সার্কুলার ২০২৩

আবেদন করার শুরুর তারিখ: ২৫ জানুয়ারি ২০২৩

আবেদন করার শেষ তারিখ: ০২ মার্চ ২০২৩

রেলওয়ে ওয়েম্যান আবেদন করার শিক্ষাগত যোগ্যতা

বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান ১৩৮৫ পদের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। রেলওয়ে ওয়েম্যান পদে আবেদন করার ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে এসএসসি অথবা সমমান পাস। যারা এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা এই পদের জন্য আবেদন করতে পারবেন। এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ও অন্যান্য সকল যোগ্যতা থাকলে আপনিও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

রেলওয়ে ওয়েম্যান আবেদন করার নিয়ম

বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান সার্কুলার ২০২৩ অনুযায়ী ওয়েম্যান পদের জন্য আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। অনলাইনের মাধ্যমে এই পদের জন্য আবেদন করা যাবে। অনলাইনে http://br.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। যারা এই পদের জন্য আবেদন করতে চান তারা এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন ও নির্ভুলভাবে অনলাইনে আবেদন করুন।

রেলওয়ে জব সার্কুলার ২০২৩

বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার ২০২৩ আমাদের সাইটে নিয়মত আপডেট করা হয়ে থাকে।এছাড়াও Bangladesh Railway Job Circular 2023 শিরোনামের পোস্টটি লেখাপড়া বিডি জবস সংস্করণে নিয়মিত আপডেট করা হয় তাই সেখান থেকেও রেলওয়ে সর্বশেষ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ জানতে পারবেন।

রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি pdf ডাউনলোড

রেলওয়ে ওয়েম্যান নিয়োগ সার্কুলার 2023 অফিসিয়াল বিজ্ঞপ্তিটি এখান থেকে pdf ডাউনলোড করা যাবে। যারা রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি 2023 পিডিএফ ডাউনলোড করতে চান তারা এখান থেকে ডাউনলোড করতে পারবেন। আমরা এখানে ওয়েম্যান সার্কুলার pdf ফাইল সংযুক্ত করেছি। pdf ডাউনলোড লিংকঃ

https://fileslekhaporabd.files.wordpress.com/2023/01/railway-wayman.pdf

রেলওয়ে ওয়েম্যান পদের কাজ কি?

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ হয়েছে। বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ১৩৮৫ টি পদে ওয়েম্যান নিয়োগ এর সার্কুলার প্রকাশিত হয়েছে। সার্কুলার প্রকাশিত হওয়ার পর অনেকই প্রশ্ন করেছেন ও জানতে চাচ্ছেন রেলওয়ে ওয়েম্যান পদের কাজ কি?  মূলত ওয়েম্যান বলতে রেললাইনের কাজের শ্রমিককে বোঝায়। ওয়েম্যান রা রেলওয়ের যাবতীয় কাজ করে থাকেন। ওয়েম্যানগণ রেল লাইন তৈরী এবং রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত ওয়েম্যানদের ( ট্রাক ফিটার হেল্পার ) প্রাথমিক ধাপের পদ। বিটার স্টিল, শাবল, হাতুড়ি, রেঞ্জ, কোদাল নিয়ে ( ট্রাক ফিটার হেল্পার ) ওয়েম্যানগণ রেল লাইন তৈরী এবং রক্ষণাবেক্ষণ কাজের সবচেয়ে শ্রমঘন কাজটি সম্পন্ন করে।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 654 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *