নতুন এমপিও তালিকা ২০২৩ । এমপিও তালিকা pdf ২০২৩

নতুন এমপিও তালিকা ২০২৩

নতুন এমপিও তালিকা ২০২৩ । এমপিও তালিকা pdf ২০২৩ প্রকাশিত হয়েছে। নতুন করে আরও ২৫৫টি বেসরকারি প্রতিষ্ঠানকে এমপিও করেছে শিক্ষা মন্ত্রণালয়। ১২ জানুয়ারি ২০২৩ তারিখে নতুন এই ২৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানের অনুমোদন করে তালিকা প্রকাশ করা হয়েছে। শিক্ষামন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই এমপিও তালিকা প্রকাশ করা হয়েছে। আমাদের এই পোস্ট থেকেও আপনি নতুন এমপিও তালিকা দেখতে পারবেন। এমপিও তালিকা pdf দেখতে আমাদের এই পোস্টটি পড়ুন:

এক নজরে এই পোষ্টে কি কি থাকছে দেখে নিনঃ

নতুন এমপিও তালিকা ২০২৩

জানা যায়, এর আগের দফায় যেসব শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও হয়নি, সেকল প্রতিষ্ঠান যোগ্যতা সাপেক্ষেও এমপিও অনুমোদন পায়নি। এর ফলে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান আবারও এমপিও এর জন্য আপিল করেন। এবং মন্ত্রণালয় এই প্রতিষ্ঠান গুলো আবারও যাচাই বাছাই করে এবং এরই ধারাবাহিকতায় ১২ জানুয়ারি ২৫৫ টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও তালিকায় যুক্ত হয়। শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, উচ্চমাধ্যমিক ও কলেজ রয়েছে।

মন্ত্রণালয় শিক্ষা মন্ত্রণালয়
শিরোনাম নতুন এমপিও তালিকা ২০২৩ । এমপিও তালিকা pdf ২০২৩
নতুন এমপিও প্রতিষ্ঠানের সংখ্যা ২৫৫ টি
নতুন এমপিও ঘোষণার তারিখ ১২ জানুয়ারি ২০২৩
ওয়েবসাইট http://www.shed.gov.bd/

নতুন এমপিও তালিকা ২০২৩

১২ জানুয়ারি ২০২৩ তারিখের নতুন এমপিও প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক কলেজ, ও ডিগ্রি কলেজ। মোট ২৫৫ টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করা হয়। আপনি যদি ২০২৩ সালের এমপিও আপিল রেজাল্ট দেখতে চান তবে আপনি এই পোস্ট থেকেই নতুন এমপিও তালিকা ২০২৩ দেখতে পারবেন। আমরা এখানে সবকটি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও তালিকা তুলে ধরবো। 

নতুন এমপিও তালিকা pdf ডাউনলোড

নতুন এমপিও নিম্নমাধ্যমিক বিদ্যালয় তালিকা pdf (৮১টি) ডাউনলোড
নতুন এমপিও মাধ্যমিক বিদ্যালয় তালিকা pdf (৬৩ টি) ডাউনলোড
নতুন এমপিও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান তালিকা pdf (২২টি) ডাউনলোড
নতুন এমপিও উচ্চ মাধ্যমিক কলেজ তালিকা pdf (২৭ টি) ডাউনলোড
নতুন এমপিও ডিগ্রি কলেজ তালিকা pdf (৫টি) ডাউনলোড

নতুন এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলো হলো, নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ৮১ টি, মাধ্যমিক বিদ্যালয় ৬৩ টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ২২ টি, উচ্চ মাধ্যমিক কলেজ ২৭ টি ও ডিগ্রি কলেজ ৫টি ।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*