statistics

কাতার বিশ্বকাপ ফুটবল খেলার সময়সূচী ২০২২ বাংলাদেশ সময় । বিশ্বকাপ ফুটবল ২০২২ ফিকচার

হ্যালো বন্ধুরা! আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমাদের এই পোস্টে কাতার বিশ্বকাপ ফুটবল খেলার সময়সূচী ২০২২ বাংলাদেশ টাইম নিয়ে আলোচনা করবো। আমাদের ওয়েবসাইটের ভিজিটরদের কথা মাথায় রেখে আমরা কাতার বিশ্বকাপ ফুটবল খেলার সময় সুচি 2022 বিশ্বকাপ ফুটবল ২০২২ ফিকচার নিয়ে বিস্তারিত আলোচনা করবো। আপনারা ইতিমধ্যেই জানেন কাতারে ফিফা ফুটবল খেলার আয়োজন করা হয়েছে এবং ইতিমধ্যেই কাতারে নির্ধারিত সময়ে ফিফা ফুটবল বিশ্বকাপ খেলা হচ্ছে। আমাদের ভিজিটরদের মাঝেও এই কাতার বিশ্বকাপ ফুটবল নিয়ে নানা প্রশ্ন ও কাতার বিশ্বকাপ খেলার সময়সূচী ২০২২ জানার আগ্রহ আছে। তাই আমরা আজকে আমাদের এই পোস্টে কাতার বিশ্বকাপ খেলার সময়সূচী , বিশ্বকাপ ফুটবল ২০২২ ফিকচার নিয়ে আলোচনা করবো।

কাতার বিশ্বকাপ ফুটবল খেলার সময়সূচী ২০২২

আমাদের লেখাপড়া বিডির ভিজিটরদের মধ্যে অনেকেই আছেন যারা প্রতিদিন কাতার বিশ্বকাপ ফুটবল 2022 খেলা দেখে থাকেন। কিন্তু এখনও অনেকেই জানেন না কাতারে অনুষ্ঠিত এই ফুটবল খেলার সময়সূচি 2022। জানেন না বাংলাদেশী সময় অনুযায়ী কাতার বিশ্বকাপ ফুটবল খেলা কখন শুরু হয়। অনেকেই জানতে চান বিশ্বকাপ ফুটবল ২০২২ ফিচকার সম্পর্কে। চানতে চান প্রিয় দল আর্জেন্টিনা ও প্রিয় দল ব্রাজিল এর খেলা কবে এবং কখন শুরু হবে। এরই ধারাবাহিকতায় আমরা আজকে আমাদের এই পোস্টে ফিফা বিশ্বকাপ ফুটবল খেলার ফিকশ্চার নিয়ে বিস্তারিত আলোচনা করবো এবং বাংলাদেশী সময় অনুযায়ী কাতারে কখন ফুটবল খেলা শুরু হয় তা জানবো।

খেলা কাতার বিশ্বকাপ ফুটবল খেলা ২০২২ 
পোস্টের শিরোনাম কাতার বিশ্বকাপ ফুটবল খেলার সময়সূচী ২০২২ বাংলাদেশ সময় । বিশ্বকাপ ফুটবল ২০২২ ফিকচার
ভেন্যু কাতার
কাতার বিশ্বকাপ প্রথম উদ্বোধনী খেলার তারিখ ২০ নভেম্বর ২০২২
মোট দল ৩২ টি দেশ
ফিফা ওয়েবসাইট www.fifa.com
ফিফা বিশ্বকাপ ২০২২ ফিকচার  ডাউনলোড
কাতার বিশ্বকাপ ফুটবল ফাইনাল খেলার তারিখ ১৮ ডিসেম্বর ২০২২ (রাত ৯টা)
আর্জেন্টিনার খেলা কবে জানা যাবে পোস্ট থেকে
ব্রাজিলের খেলা কবে জানা যাবে পোস্ট থেকে
আর্জেন্টিনার খেলা কখন শুরু হবে বিস্তারিত পোস্টে
ব্রাজিল খেলা কখন শুরু হবে বিস্তারিত পোস্টে

ফিফা বিশ্বকাপ ২০২২ ফিক্সচার

ফিফা বিশ্বকাপ ২০২২ ফিক্সচার নিয়ে আজকের এই পোস্ট। আজকে আপনারা জানতে পারবেন বাংলাদেশী সময় অনুযায়ী কাতার বিশ্বকাপ ফুটবল খেলার সময়সূচী। আমাদের লেখাপড়া বিডিও অনেক ভিজিটর রয়েছেন যারা ফিফা বিশ্বকাপ খেলার বিভিন্ন দলের সাপোর্টার রয়েছেন। কিন্তু আপনি হয়তো এখন ও জানেনই না আপনার প্রিয় দলটির খেলা কত তারিখে আছে এবং কখন কয়টার সময় আপনার দলের খেলা আছে। এবং এটিও জানেন না আপনার প্রিয় দলের সাথে কোন দলের খেলা অনুষ্ঠিত হবে। আপনি যদি এই পোস্টটি দেখে থাকেন তবে আপনাকে আর অন্য কারো কাছে শুনতে হবে না আপনার প্রিয় দলটির খেলা কত তারিখ হবে , কখন হবে। আপনি ফিফা বিশ্বকাপ ২০২২ ফিকচার এখানে পেয়ে যাবেন। 

বিশ্বকাপ ফুটবল আজকের খেলা ২০২২

আজকের বিশ্বকাপ ফুটবল খেলা কয়টায়, কাতার বিশ্বকাপ ফুটবল আজকের খেলা কখন, আজ বিশ্বকাপে কোন কোন দলের খেলা ইত্যাদি তথ্য জানতে আমাদের পোস্টটিতে দেওয়া কাতার বিশ্বকাপের সময়সূচি ২০২২ টি দেখুন। এখানে সকল তথ্য ছক আকারে দেওয়া আছে। আপনি যদি ফুটবল প্রেমী হন তবে অবশ্যই এই আর্টিকেলটি আপনার ব্রাউজারে বুকমার্ক করে রাখুন যাতে বিশ্বকাপ ফুটবল ২০২২ এর কোন ম্যাচ মিস না হয়ে যায়।

তারিখ  যে দলের সাথে খেলা খেলার সময় (বাংলাদেশ সময় অনুযায়ী)
১৩ ডিসেম্বর (সেমি ফাইনাল)
ক্রোয়েশিয়া বনাম আর্জেন্টিনা দিবাগত রাত ১ টায়
১৪ ডিসেম্বর (সেমি ফাইনাল) মরক্কো বনাম ফ্রান্স দিবাগত রাত ১ টায়
১৭ ডিসেম্বর (৩য় স্থান)
ক্রোয়েশিয়া বনাম মরক্কো রাত ৯ টায়
১৮ ডিসেম্বর (ফাইনাল)
আর্জেন্টিনা বনাম ফ্রান্স রাত ৯ টায়

কাতার বিশ্বকাপ ফুটবল শেষ ১৬ ফিকচার

কাতার বিশ্বকাপ ফুটবল শেষ ১৬ দলের নকআউট পর্বের খেলা ০৩ ডিসেম্বর থেকে শুরু হয়েছে। এই ১৬ দল লড়াই করে এখন শেষ ৮ এ উঠবে। এখান থেকে শেষ ১৬ দল ফিকচার, ফিফা বিশ্বকাপ ২০২২ নকআউট পর্বের ফিকচার,  শেষ ৮ দল ফিকচার, কোয়ার্টার ফাইনাল ফিকচার (দলের নাম ও তারিখ) জানতে পারবেন।

কাতার বিশ্বকাপ ফুটবল খেলার সময়সূচী ২০২২ বাংলাদেশ সময়

ফিফা বিশ্বকাপ ২০২২ ফিকচার ডাউনলোড Pdf

কাতার বিশ্বকাপ ফিফা বিশ্বকাপ ২০২২ ফিকচার pdf ডাউনলোড করা যাবে আমাদের এই পোস্ট থেকে। কাতারে অনুষ্ঠিত ফুটবল খেলার ফিকচার ডাউনলোড, কাতার বিশ্বকাপ ফুটবল খেলার বাংলাদেশের সময় অনুযায়ী সময়সূচী ২০২২ ডাউনলোড করা যাবে এখান থেকে। ফিফা বিশ্বকাপ ২০২২ ফিকচার ডাউনলোড করুন এখান থেকে।

কাতার বিশ্বকাপ ফুটবল কোয়ার্টার ফাইনাল খেলার তারিখ

আপনারা অনেকেই জিজ্ঞাসা করে থাকেন, কাতার বিশ্বকাপ ফুটবল কোয়ার্টার খেলা কবে? ফুটবল কোয়ার্টার ফাইনাল কবে? ফিফা বিশ্বকাপ,কাতার বিশ্বকাপ ফুটবল খেলার কোয়ার্টার ফাইনাল খেলার তারিখ হচ্ছে,  ৯ ডিসেম্বর, ১০ ডিসেম্বর ও ১১ ডিসেম্বর ২০২২ তারিখ। ৯ ডিসেম্বর রাত টায়, ১০ ডিসেম্বর রাত ৯টায়, ১টায় ও  ১১ ডিসেম্বর রাত ১ টায় এই খেলা কাতারে অনুষ্ঠিত হবে।

কাতার বিশ্বকাপ ফুটবল সেমিফাইনাল খেলার তারিখ

কাতার বিশ্বকাপ ফুটবল খেলার সেমিফাইনাল খেলার তারিখ কবে তা এখান থেকেই জানতে পারবেন। যদিও আপনি ইতিমধ্যেই উপরে দেয় ফিকচার থেকে দেখেছেন। কাতার বিশ্বকাপ ফুটবল সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ১৪ ডিসেম্বর ও ১৫ ডিসেম্বর ২০২২ তারিখ। এই দিনগুলোতে রাত ১ টায় এই খেলা অনুষ্ঠিত হবে।

তারিখ  যে দলের সাথে খেলা খেলার সময় (বাংলাদেশ সময় অনুযায়ী)
১৩ ডিসেম্বর  ক্রোয়েশিয়া বনাম আর্জেন্টিনা দিবাগত রাত ১ টায়
১৪ ডিসেম্বর  মরক্কো বনাম ফ্রান্স দিবাগত রাত ১ টায়

কাতার বিশ্বকাপ ফুটবল ফাইনাল খেলার তারিখ ২০২২

আপনি যদি নিয়মিত কাতার বিশ্বকাপ ফুটবল খেলা দেখে থাকেন তাহলে আপনাকে অবশ্যই জানা উচিত কাতার বিশ্বকাপের ফুটবল খেলার ফাইনাল খেলার তারিখ কবে। কবে ফুটবল ফাইনাল খেলা হবে তা অবশ্যই আপনি ইতিমধ্যেই জেনেছেন। অথবা এখান থেকে আপনি বিশ্বকাপ ফুটবল খেলার ফাইনলার খেলার তারিখ জানতে পারবেন। কাতার বিশ্বকাপ ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর রাত ৯ টায়।

তারিখ  যে দলের সাথে খেলা খেলার সময় (বাংলাদেশ সময় অনুযায়ী)
১৮ ডিসেম্বর
আর্জেন্টিনা বনাম ফ্রান্স রাত ৯ টায়

আর্জেন্টিনা খেলা কবে ২০২২

ফুটবল খেলার অনেকেরই প্রিয় দল হলো আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের ১ম রাউন্ডে ৩টি ম্যাচ খেলবে আর্জেন্টিনা এবং যদি নকআউট পর্বে, সেমিফাইনালে ও ফাইনালে আর্জেন্টিনা যেতে পারে তবে আরও ম্যাচ থাকবে আর্জেন্টিনা দলের। আর্জেন্টিনার খেলা কবে এই প্রশ্নটি অনেকেই করে থাকেন । বিশ্বকাপে আর্জেন্টিনা দলের খেলার ফিকচার ২০২২ নিচে তুলে দেওয়া হলোঃ

খেলার তারিখ বিপক্ষ দলের নাম খেলা শুরুর সময় খেলার ফলাফল
গ্রুপ পর্বে আর্জেন্টিনার খেলার সময়সূচী ২০২২
২২ নভেম্বর আর্জেন্টিনা বনাম সৌদি আরব বিকাল ৪টা পরাজয় (১-২)
২৬ নভেম্বর আর্জেন্টিনা বনাম মেক্সিকো রাত ১টা জয় (২-০)
৩০ নভেম্বর আর্জেন্টিনা বনাম পোল্যান্ড রাত ১টা জয় (২-০)
নক আউট পর্বে আর্জেন্টিনার খেলার সময়সূচী ২০২২
০৩ ডিসেম্বর আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া রাত ১টা জয় (২-১)
কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার খেলার সময়সূচী ২০২২
০৯ ডিসেম্বর আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস রাত ১টা জয় (২-২) ট্রাইবেকার (৪-৩)
সেমি ফাইনালে আর্জেন্টিনার খেলার সময়সূচী ২০২২
১৩ ডিসেম্বর আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া রাত ১টা জয় (৩-০)

ব্রাজিল খেলা কবে ২০২২

কাতার বিশ্বকাপ ফুটবল খেলার অনেকেরই প্রিয় অন্যতম দল হলো ব্রাজিল। কাতার বিশ্বকাপের ১ম রাউন্ডে ৩টি ম্যাচ খেলবে ব্রাজিল ফুটবল দল এবং ব্রাজিল যদি নকআউট পর্বে, সেমিফাইনালে ও ফাইনালে যেতে পারে তবে আরও ম্যাচ খেলতে পারবে। ব্রাজিল খেলা কবে? ব্রাজিল খেলার সময় কখন? ব্রাজিল খেলা কখন শুরু হবে? এসব প্রশ্ন অনেকেই করে থাকেন। বিশ্বকাপে ব্রাজিল দলের খেলার ফিকচার ২০২২ নিচে তুলে দেওয়া হলোঃ

খেলার তারিখ বিপক্ষ দলের নাম খেলা শুরুর সময় খেলার ফলাফল
গ্রুপ পর্বে ব্রাজিলের খেলার সময়সূচী ২০২২
২৪ নভেম্বর ব্রাজিল বনাম সার্বিয়া রাত ১০ টা জয় (২-০)
২৮ নভেম্বর ব্রাজিল বনাম সুইজারল্যান্ড রাত ১ টা জয় (১-০)
২ ডিসেম্বর ব্রাজিল বনাম ক্যামেরুন রাত ১ টা পরাজয় (০-১)
নক আউট পর্বে ব্রাজিলের খেলার সময়সূচী ২০২২
০৫ ডিসেম্বর ব্রাজিল বনাম দক্ষিণ কোরিয়া রাত ১ টা জয় (৪-১)
কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের খেলার সময়সূচী ২০২২
০৯ ডিসেম্বর ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া
রাত ৯টা পরাজয় (১-১) ট্রাইবেকার (২-৪)

এই পোস্টে আমরা ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি বাংলাদেশ টাইম নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। এছাড়া আমাদের সাইটে ফিফা বিশ্বকাপ ২০২২ পয়েন্ট টেবিল নিয়ে আলোচনা করেছি। সবাই নিজের বন্ধু-বান্ধবদেরকে নিয়ে উপভোগ করুন এবারের বিশ্বকাপ। আপনি কোন দলের সমর্থন করছেন, কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 654 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *