অনার্স ও ডিগ্রি শিক্ষার্থীদের উপবৃত্তি বিজ্ঞপ্তি ২০২২ – প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি বিজ্ঞপ্তি ২০২২

বিশ্ববিদ্যাল, কলেজ ও মাদ্রাসার স্নাতক (অনার্স , ডিগ্রি) শিক্ষার্থীদের উপবৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে।  প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২২ থেকে এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের ভর্তি সহায়তার জন্য এই উপবৃত্তি প্রদান করবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট 2022।

ভর্তি সহায়তা উপবৃত্তি আবেদন ২০২২ ( অনার্স, ডিগ্রি)

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ২০২২ থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত স্নাতক ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদান করা হবে। ২৩ আগস্ট ২০২২ তারিখে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

বিজ্ঞপ্তি অনুসারে, ২০২২-২৩ অর্থবছরের অনার্স, ডিগ্রি ও সমমান শ্রেণিতে ভর্তি সহায়তা উপবৃত্তির অনলাইন আবেদন ২৯/০৯/২০২২ খ্রি. তারিখ পর্যন্ত করা যাবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি বিজ্ঞপ্তি ২০২২

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি বিজ্ঞপ্তি ২০২২

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি ২০২২ অনলাইন আবেদন পদ্ধতি:

কলেজ বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার স্নাতক শ্রেণিতে ভর্তি সহায়তার উপবৃত্তির আবেদন এর জন্য নিচের এই লিংক থেকে করতে হবে।

http://www.eservice.pmeat.gov.bd/admission

শিক্ষার্থীরা এই ওয়েবসাইট ব্রাউজ করলে এখানে আবেদন করার নিয়মাবলী ও নির্দেশনা দেখতে পাবে। এবং এই লিংক থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। ইতিমধ্যে সকল শিক্ষার্থীরা যারা ভর্তি সম্পন্ন করেছেন তারা আবেদন করতে পারবেন।

প্রধানমন্ত্রী শিক্ষা সহয়তা ট্রাস্ট ২০২২ কত টাকা দেওয়া হবে?

শিক্ষার পর্যায় টাকার পরিমাণ
মাধ্যমিক পর্যায় ৫,০০০/-
উচ্চ মাধ্যমিক পর্যায় ৮,০০০/-
স্নাতক ও সমমান ১০,০০০/-

শেষ কথা, আশা করছি আপনারা এই পোস্ট থেকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছেন। অনার্স ও ডিগ্রি পড়ুয়া শিক্ষার্থীরা এই বৃত্তি দ্বারা উপকৃত হবে। যদি এই বৃত্তি সম্পর্কিত আর কোন জিজ্ঞাসা থাকে তাহলে অবশ্যই কমেন্টে জানবেন। এছাড়া এই রকম আরো বৃত্তির আপডেট পেতে আমাদের শিক্ষাবৃত্তি বিভাগ থেকে ঘুরে আসতে পারেন।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*