এসএসসি ব্যবসায় উদ্যোগ MCQ প্রশ্ন সমাধান ২০২২

সুপ্রিয় এসএসসি পরীক্ষার্থী ভাইয়া/আপুরা, তোমাদেরকে লেখাপড়া বিডির এসএসসি প্রশ্ন সমাধান 2022 বিষয়ের উপর নতুন আরেকটি পোস্টে আবারও স্বাগত জানাচ্ছি! আমাদের আগের পোস্টে আমরা এসএসসি কৃষি শিক্ষা এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২২ করেছিলাম। আজকের পোস্টে আমরা এসএসসি ব্যবসায় উদ্যোগ এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২২ করবো। তাহলে দেরি না করে চলো শুরু করা যাক SSC business entrepreneurship MCQ Question Answer 2022।

Advertisement

এবারের এসএসসি পরীক্ষা ২০২২ গত ১৫ সেপ্টেম্বর ২০২২ তারিখ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। প্রথমদিন বাংলা ১ম পত্র পরীক্ষা ছিলো। এবার ২৬ সেপ্টেম্বর ২০২২ তারিখ সোমবার  পৌরনীতি ও নাগরিকতা, ব্যবসায় উদ্যোগরসায়ন পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আমাদের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষা ২০২২ এর সকল বিষয়ের এমসিকিউ MCQ বা বহুনির্বাচনি অর্থাৎ নৈর্ব্যক্তিক প্রশ্নের সমাধানের উদ্যোগ নিয়েছি। এই পোস্টে আমরা SSC ব্যবসায় উদ্যোগ MCQ প্রশ্ন সমাধান 2022 সকল বোর্ড নিয়ে আলোচনা করবো।

SSC Business Entrepreneurship MCQ প্রশ্ন ও উত্তর ২০২২

তুমি যদি এসএসসি 2022 ব্যবসায় উদ্যোগ পরীক্ষায় অংশ নিয়ে থাকো তবে এই পোস্টটি থেকে প্রশ্নের সমাধান জানতে পারবে। এই আলোচনার মাধ্যমে আমরা এসএসসি ব্যবসায় উদ্যোগ বহুনির্বাচনী প্রশ্ন সমাধান ২০২২ PDF ফাইল এবং ছবি আকারে প্রকাশ করবো। এসএসসি ব্যবসায় উদ্যোগ পরীক্ষা ২০২২ শেষ হওয়ার পর প্রশ্নপত্র হাতে পাওয়া মাত্র আমরা সমাধান শুরু করবো। যেহেতু বোর্ডভেদে প্রশ্ন আলাদা হয়ে থাকে তাই সকল বোর্ড এর এসএসসি ব্যবসায় উদ্যোগ MCQ প্রশ্ন সমাধান ২০২২ করতে কিছুটা বিলম্ব হতে পারে। সকল বোর্ড এর প্রশ্ন হাতে পাওয়া মাত্র আমরা এসএসসি প্রশ্ন সমাধান 2022: ব্যবসায় উদ্যোগ করে দেব ইনশাআল্লাহ।

ব্যবসায় উদ্যোগ কাকে বলে?

প্রশ্নের সমাধান দেওয়ার আগে জেনে নিই ব্যবসায় উদ্যোগ কাকে বলে। অপেক্ষাকৃত সংকীর্ণ অর্থে নতুন কোনও পণ্য বা সেবা সৃষ্টির মাধ্যমে বাজারে জায়গা করে নিয়ে মুনাফা উপার্জন করার উদ্দেশ্যে প্রয়োজনীয় মূলধন ও শ্রম পুঞ্জীভূত করে ঝুঁকি নিয়ে কোনও নতুন ব্যবসা প্রতিষ্ঠান নকশা, সৃষ্টি ও পরিচালনা করার ইচ্ছা ও সামর্থ্য বাস্তবায়ন করার প্রচেষ্টাকে ব্যবসায় উদ্যোগ বলে।

দ্রুত প্রশ্নের সমাধান পেতে প্রশ্নের ছবি আমাদের ফেসবুক পেইজে https://www.facebook.com/LekhaporaBD/ ইনবক্স করো। পোস্টটি শেয়ার করে তোমার বন্ধুদেরকেও এস এস সি ব্যবসায় উদ্যোগ এম সি কিউ প্রশ্নের সমাধান ২০২২ পেতে সাহায্য করো।

এসএসসি ব্যবসায় উদ্যোগ MCQ প্রশ্ন সমাধান ২০২২

এসএসসি পরীক্ষা-২০২২
ব্যবসায় উদ্যোগ
বহুনির্বাচনি অভীক্ষা উত্তরমালাঃ

ঢাকা বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্ন সমাধান ২০২২

Advertisement

Advertisement

চট্টগ্রাম বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্ন সমাধান ২০২২

Advertisement

যশোর বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ MCQ প্রশ্ন সমাধান ২০২২

এসএসসি ব্যবসায় উদ্যোগ এমসিকিউ প্রশ্ন ২০২২ঃ যশোর বোর্ড 

যশোর বোর্ডের এসএসসি ব্যবসায় উদ্যোগ এমসিকিউ উত্তরমালা ২০২২ঃ

১। আধুনিক ব্যবসাকে প্রধানত কয় ভাগে ভাগ করা হয়েছে?

উত্তরঃ (খ) ৩

২। আধুনিককালে কোনটাকে ব্যবসায় টু ব্যবসায় বলেও অভিহিত করা হয়?

উত্তরঃ (খ) বাণিজ্য

৩। উদ্যোক্তার গুণাবলি হলো-

উত্তরঃ (ঘ) i, ii ও iii

৪। আত্মকর্মসংস্থানের উপযুক্ত ক্ষেত্র  হলো-

উত্তরঃ (ক) i ও  ii

৫। বাংলাদেশে প্রচলিত অংশীদারি আইন কত সালের?

উত্তরঃ (খ) ১৯৩২

৬। বিমা ব্যবসায়ের সবচেয়ে জনপ্রিয় বিমা কোনটি?

উত্তরঃ (গ) জীবন বিমা

৭। ব্যবসায় অর্থ সংগ্রহের প্রধান উৎস কোনটি?

উত্তরঃ (ঘ) বাণিজ্যিক ব্যাংক

৮। ক্রয়-বিক্রয় কোন ধরনের উপযোগ সৃষ্টি করে?

উত্তরঃ (ক) স্বত্বগত

৯। নম্র, ভদ্র, অমায়িক, মার্জিত ব্যবহার বিক্রয় কর্মীর কোন ধরনের গুণাবলী?

উত্তরঃ (গ) নৈতিক

বাকিগুলো আসছে…

রাজশাহী বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২২

কুমিল্লা বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্ন সমাধান ২০২২

সিলেট বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্ন সমাধান ২০২২

দিনাজপুর বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্ন সমাধান ২০২২

ময়মনসিংহ বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্ন সমাধান ২০২২

বরিশাল বোর্ড এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্ন সমাধান ২০২২

এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্নের সমাধান ২০২২ pdf Download

সাধারণত পরীক্ষা দেওয়ার পর পরীক্ষার্থীরা ধারণা করতে পারে যে তার পরীক্ষায় কত মার্কস পেতে পারে। তবে এমসিকিউ উত্তর দেওয়ার সময় কিছু কিছু প্রশ্নের উত্তর অনেকে আন্দাজে দিয়ে থাকে। তাই সঠিক উত্তর মিলিয়ে দেখার কিংবা এসএসসি ব্যবসায় উদ্যোগ প্রশ্নের সমাধান ২০২২ pdf Download করার প্রয়োজন পড়ে। আপনি যদি এসএসসি ব্যবসায় উদ্যোগ এমসিকিউ প্রশ্নের ১০০% সঠিক সমাধান ২০২২ খুঁজতে এখানে এসে থাকেন, তাহলে আশা করছি এখান থেকে সন্তোষজনক সমাধান পাবেন।

শেষকথা, পৃথিবীর কোন কিছুই শতভাগ নির্ভুল নয়। তাই আমরা বলছিনা আমাদের করা SSC ব্যবসায় উদ্যোগ MCQ প্রশ্ন সমাধান 2022 ১০০% নির্ভুল বা সঠিক। তাই কোন প্রশ্নের ভুল উত্তর আপনার দৃষ্টিগোচর হয় তাহলে মন্তব্যের মাধ্যমে আমাদেরকে অবহিত করো। যত দ্রুত সম্ভব আমরা সংশোধন করে দেব। আর এসএসসি হিসাববিজ্ঞান MCQ প্রশ্ন সমাধান ২০২২ দেখার অগ্রিম আমন্ত্রণ জানিয়ে রাখলাম। আশা করছি সেদিনও তোমাদেরকে আমাদের সাথে পাবো।





About আল মামুন মুন্না 801 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*