statistics

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা শিথিল করে বিজ্ঞপ্তি প্রকাশ জনপ্রশাসন মন্ত্রণালয়ের

বিসিএস ছাড়া অন্যান্য সরকারি চাকরিতে আবেদনের ক্ষেত্রে বয়সসীমা শিথিল করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখ জন প্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে অবহিত করা হয়েছে। সরকারি চাকরিতে আবেদনের বসয়সীমা শিথিল সংক্রান্ত বিজ্ঞপ্তিটি নিচে তুলে দেওয়া হলোঃ

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা শিথিল

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব মন্ত্রণালয়, বিভাগ ও এর অধীন অধিদপ্তর, পরিদপ্তর বা দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত বা জাতীয়কৃত প্রতিষ্ঠানগুলো বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের লক্ষ্যে কোভিড-১৯ পরিস্থিতির কারণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব দপ্তর বা প্রতিষ্ঠানের ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মে তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। তবে, বিসিএসের জন্য এ সার্কুলার প্রযোজ্য হবে না।

উল্লেখ্য, বর্তমানে সরকারি চাকরিতে আবেদনের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সার্কুলার অনুযায়ী, যেসব আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চে ৩০ বছর ছিল, তারাও বিসিএস ছাড়া অন্যান্য সরকারি চাকরির জন্য ২০২৩ সালের জুন পর্যন্ত সময়ে আবেদন করতে পারবেন।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 709 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published.