statistics

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের একাডেমিক ক্যালেন্ডার প্রকাশঃ চার বছরে শেষ হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স!!

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের ভর্তিকৃত নতুন স্নাতক ও ডিগ্রী (পাস) শিক্ষার্থীদের একাডেমিক ক্যালেন্ডার ঘোষণা করা হয়েছে। এ ক্যালেন্ডার অনুযায়ী অনার্স কোর্সের শিক্ষার্থীদের ক্লাস শুরুর ৪ বছরে এবং ডিগ্রী (পাস) কোর্সের শিক্ষার্থীদের ক্লাস শুরুর ৩ বছরের মধ্যে কোর্স সম্পন্ন করা হবে।
বুধবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ একাডেমিক ক্যালেন্ডার
ঘোষণা করা হয়েছে। সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গৃহীত সিদ্ধান্তের অংশ হিসেবে এ ক্যালেন্ডার প্রণয়ন করেছ বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
এ একাডেমিক ক্যালেন্ডার অনুসারে জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রতি ৯ মাস পর পর পরীক্ষা গ্রহণ
করা হবে।

এ ক্যালেন্ডার অনুযায়ী বিভিন্ন বর্ষে অনুষ্ঠিতব্য পরীক্ষার সময়সূচি :

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ক্যালেন্ডার অনুযায়ী স্নাতক সম্মান শ্রেণিতে ১ম বর্ষের পরীক্ষা ২০১৫ সালের ফেব্রুয়ারিতে, ২য় বর্ষের পরীক্ষা ২০১৬ সালের জানুয়ারিতে, ৩য় বর্ষের পরীক্ষা একই বছরের ডিসেম্বরে এবং চতুর্থবর্ষের পরীক্ষা ২০১৭ সালের নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে।
অন্যদিকে ডিগ্রী (পাস) কের্সের ১ম বর্ষের পরীক্ষা ২০১৫ সালের মে মাসে, ২য় বর্ষের পরীক্ষা ২০১৬ সালের মার্চে এবং ৩য় বর্ষের পরীক্ষা ২০১৭ সালের জানুয়ারি মাসে অনুষ্ঠিত হবে

এ একাডেমিক ক্যালেন্ডার সফল করতে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্র-শিক্ষকসহ সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 675 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

2 comments

  1. 12-13 শিক্ষাবর্ষের ছাত্ররা কি16 সালে অর্নাস শেষ করতে পারবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *