যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চয়েস ফরম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু হচ্ছে আগামী ১ ডিসেম্বের।

গত ২৩ নভেম্বর শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পর্যায়ক্রমে বিভিন্ন ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়। এর আগে শুক্রবার রাত ১২টার পূর্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেনের কাছে ইউনিট সমন্বয়কারী কমিটির সদস্যবৃন্দ ফলাফল তুলে দেন।

এ বছর ৯১৫ আসনের বিপরীতে ৪৪ হাজার ২০৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। তাদের মধ্যে উপস্থিত ছিল ৩১ হাজার ৮৮৪ জন। পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৭২.১২ শতাংশ।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৪টি বিভাগে মোট ৮৭৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে। এ আসনগুলো ছাড়াও মোট আসনে মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/ কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

উল্লেখ্য, ই ইউনিটের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৯ নভেম্বর সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে অনুষ্ঠিত হবে।

গত ২২ ও ২৩ নভেম্বর বৃহস্পতিবার ও শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা শেষে এত কম সময়ের মধ্যে ফলাফল প্রকাশে সহযোগিতা করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন। মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছুদের চয়েজ ফরম পূরণ এবং ভর্তি প্রক্রিয়ার সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.just.edu.bd) এবং ফেসবুক পেইজ এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকে জানানো হবে।

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ এর A, B, C, D, E ও F ইউনিটের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চয়েস ফরম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি

E-ইউনিটের লিখিত পরীক্ষায় উত্তীর্ন (খেলোয়াড় কোটায় মনোনীত সহ) পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৯/১১/২০১৮ তারিখ বৃহস্পতিবার সকাল ৯.০০ টায় অনুষ্ঠিত হবে

E-ইউনিটের খেলোয়াড় কোটায় মনোনীত পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৯/১১/২০১৮ তারিখ বৃহস্পতিবার সকাল ৯.০০ টায় অনুষ্ঠিত হবে





About আল মামুন মুন্না 821 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*