লেখাপড়া বিডির ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত | নতুন লোগো,পেইজ,গ্রুপ ও ফিচার চালু

হাঁটি হাঁটি পা পা করে ৩১ আগস্ট ২০১৭ তারিখে ৪র্থ বর্ষে পদার্পণ করলো দেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ লেখাপড়া বিডি (LekhaporaBD.com)। একই সাথে গত বছর একই তারিখ থেকে যাত্রা শুরু করা চাকরির তথ্য বিষয়ক বিভাগ লেখাপড়া বিডি জবস (jobs.LekhaporaBD.com) পদার্পণ করলো ২য় বর্ষে।

২০১৪ সালের ৩১ আগস্ট হাতের মুঠোয় লেখাপড়ার সকল তথ্য এই স্লোগানে যাত্রা শুরু করে ব্লগটি। বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ভর্তি তথ্য, পাবলিক পরীক্ষার সময়সূচী, ফলাফল, সরকারী বেসকারি শিক্ষাবৃত্তি প্রাপ্তি সংক্রান্ত তথ্য, শিক্ষা বিষয়ক টিউটোরিয়াল, সাধারণ জ্ঞানসহ শিক্ষা বিষয়ক প্রয়োজনীয় সব তথ্য বাংলায় প্রকাশ করে বাংলাদেশের ইন্টারনেটকে প্রতিনিয়ত সমৃদ্ধ করে চলেছে সাইটটি।

লেখাপড়া বিডি একটি কমিউনিটি সাইট হওয়াতে এখানে নিবন্ধন করে পাঠকদেরও শিক্ষা সম্পর্কিত বিভিন্ন বিষয়ে লেখা প্রকাশ করার সুযোগ রয়েছে। এখন পর্যন্ত এই ব্লগে ২২৯৪ জন লেখক হিসেবে নিবন্ধন করেছেন যাদের অনেকেই নিয়মিত লিখছেন লেখাপড়া বিডিতে।

এছাড়া লেখাপড়া বিডিতে আছে প্রশ্নোত্তর নামে একটি জনপ্রিয় বিভাগ যেখানে শিক্ষা সম্পর্কিত যে কোন প্রশ্ন করে উত্তর জেনে নেওয়া যায় কিংবা অন্যের জিজ্ঞাসা করা কোন প্রশ্নের উত্তর জানা থাকলে উত্তর দিয়েও সাহায্যও করতে পারে যে কেউ।

এদিকে লেখাপড়া বিডির ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৩১ আগস্ট ২০১৭ তারিখ সন্ধ্যায় যশোরে লেখপড়া বিডির কার্যালয়ে এক দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

মিলাদ মাহফিল শেষে লেখাপড়া বিডি জবস এর নতুন লোগো, ফেইসবুক পেইজ, গ্রুপ এবং নতুন একটি ফিচার (Job Application Deadline Calendar) চালু করা হয়। এই ক্যালেন্ডারের মাধ্যমে লেখাপড়া বিডি জবস এ প্রকাশ হওয়া নিয়োগ বিজ্ঞপ্তিগুলোর কত তারিখে কোন বিজ্ঞপ্তির আবেদনের সময়সীমা শেষ হচ্ছে তা সহজেই জানা যাবে। ক্যালেন্ডারটির তারিখ এর উপর ক্লিক করলে ঐ তারিখে কোন কোন বিজ্ঞপ্তির আবেদন শেষ হচ্ছে তা একসাথে জানা যাবে।

এই ক্যালেন্ডারে তারিখের উপর ক্লিক করলে ঐ তারিখের কোন কোন চাকরির আবেদনের সময়সীমা শেষ হচ্ছে জানা যাবে
তারিখের উপরে ক্লিক করার পর ঐ তারিখে কোন কোন চাকরির বিজ্ঞপ্তির আবেদনের সময়সীমা শেষ হচ্ছে তা এভাবে প্রদর্শিত হবে।

লেখাপড়া বিডি জবস এর নতুন লোগো, ফেইসবুক পেইজ ও গ্রুপ এর লিংক নিচে দেওয়া হলোঃ

লেখাপড়া বিডি জবস এর নতুন লোগো।

লেখাপড়া বিডি জবস এর অফিসিয়াল ফেইসবুক পেইজ লিংকঃ facebook.com/LekhaporaBDjobs

এই পেইজে লাইক দিয়ে রাখলে লেখাপড়া বিডি জবস’এ প্রতিদিন প্রকাশ হওয়া চাকরির বিজ্ঞপ্তিগুলো ফেইসবুকে আপনার নিউজফিডে পাবেন।

লেখাপড়া বিডি জবস এর অফিসিয়াল ফেইসবুক গ্রুপ লিংকঃ facebook.com/groups/LekhaporaBDjobs

এই গ্রুপে যোগ দিলে লেখাপড়া বিডি জবস’এ প্রতিদিন প্রকাশ হওয়া চাকরির বিজ্ঞপ্তিগুলো পাবেন। এছাড়াও চাকরি সম্পর্কিত বিভিন্ন তথ্য নিয়ে এই গ্রুপে পোস্ট করে আলোচনার সুযোগ পাবেন।





About লেখাপড়া বিডি ডেস্ক 1515 Articles
লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*