statistics

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ – বাউবি এইচএসসি রুটিন ২০২৩

যারা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বাউবি এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ খুঁজতে আমাদের সাইটে এসেছে তাঁদের জন্যই আমাদের আজকের আয়োজন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার সময়সূচী প্রকাশ হলে এই পোস্টে আপডেট করা হবে। বিগত বছর প্রকাশিত সময়সূচী অনুসারে বাউবি এইচএসসি পরীক্ষা ২৩/০৯/২০২২ তারিখ থেকে শুরু হয়ে ২৯/১০/২০২২ তারিখ শেষ ।

বাউবি এইচএসসি পরীক্ষা ২০২৩ কবে শুরু হবে?

বাউবি এইচএসসি পরীক্ষার সময়সূচী অনুসারে শুক্রবার ও শনিবার সকাল ১০ টা থেকে ১২:০০ টা এবং বিকাল ২ টা থেকে ৪:০০ টা পর্যন্ত ২ টি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি পরীক্ষা ২০২৩ এর সময়সূচি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

পরীক্ষার নাম বাউবি এইচএসসি রুটিন ২০২৩  / বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময়সূচি ২০২৩
বোর্ডের নাম বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
কেন্দ্রের সংখ্যা ১২
পরীক্ষা শুরুর তারিখ এখনো প্রকাশ হয়নি
পরীক্ষা শুরুর সময় সকাল ১০টা ও বিকাল ২টা
বাউবি এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ pdf ডাউনলোড লিংক এখানে ক্লিক করুন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বাউবি এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩

বাউবি এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ প্রকাশ হলে এই পোস্টে নতুন রুটিনের ছবি আপডেট করে দেওয়া হবে। এখানে বিগত বছরের অর্থাৎ বাউবি এইচএসসি পরীক্ষার সময়সূচি ২০২২ দেওয়া হলো।

 

বাউবি এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ pdf ডাউনলোড

একটা সময় আমরা পড়ার টেবিলে পরীক্ষার রুটিন প্রিন্ট/ফটোকপি করে টাঙিয়ে রাখতাম। পরীক্ষা শুরুর আগে রুটিন দেখে পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করতাম। দিন বদলেছে, এখন ডিজিটাল যুগ। এখন শিক্ষার্থীদের হাতে হাতে স্মার্টফোন, ল্যাপটপ থাকে। তাই অনেকে বাউবি এইচএসসি পরীক্ষার সময়সূচী ২০২৩ pdf ডাউনলোড লিংক খুঁজবে। মোবাইলে বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি এইচএসসি রুটিন ২০২৩ ডাউনলোড করে সুবিধামত সময়ে পরীক্ষার সময় ও তারিখ দেখে নেওয়া যায়। তাই আপনাদের সুবিধার্থে এই পোস্টে আমরা এবারের পরীক্ষার সময়সূচীর পিডিএফ লিংক আপলোড করে দিব।

উল্লেখ্য, বিগত বছর এইচএসসি পরীক্ষা ২০২২ তে ১ম ও ২য় বর্ষে সর্বমোট ১ লক্ষ ৩৬ হাজার ৮ শত ৮৪ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে। ১ম ও ২য় বর্ষে ১ লক্ষ ৬ হাজার ৬ শত ৫৬ জন এবং চূড়ান্ত পরীক্ষায় ৪২ হাজার ৩৬৮ জন অংশ নেয়। যার মধ্যে ২৪ হাজার ৬ শত ৯৩ জন ছাত্র এবং ১৭ হাজার ৬ শত ৭৫ জন ছাত্রী।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 721 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *