statistics

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সফটওয়্যারে নাম নিবন্ধনের আহ্বান

Bangladesh-National-University-Logo-300x225জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি ডাটাবেজ তৈরির উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। এজন্য একটি সফটওয়্যার তৈরি করে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে সংযোজন করা হয়েছে। শিক্ষকরা সেখানে গিয়ে তাদের নাম অন্তর্ভূক্ত করতে পারবেন। আগামী ৩০ অক্টোবর পর্যন্ত এ নাম অন্তর্ভূক্তির কাজ চলবে। ১৬/০৯/২০১৪ তারিখ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য ‍জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও পরীক্ষা সংক্রান্ত সকল কাজে নিয়োজিত কলেজ ও অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষকদের ডাটাবেইজ তৈরির জন্য Teachers’ Management Information System (TMIS) শিরোনামে একটি সফটওয়্যার তৈরি করা হয়েছে।

অধ্যক্ষ, উপাধ্যক্ষ এবং অন্যান্য শিক্ষকরা এই সফটওয়্যারে নাম অন্তর্ভূক্ত করতে পারবেন। এজন্য সোনালী ব্যাংকের যে কোনো শাখায় একটি একাউন্ট থাকতে হবে।

ডাটাবেজ তৈরির লক্ষ্য সম্পর্কে বলা হয়েছে, শিক্ষকদের বিল, সম্মানী, পরীক্ষার পারিতোষিক ইত্যাদি তাদের ব্যাংক একাউন্টে সোনালী ব্যাংকের ‘সোনালী সেবা’র মাধ্যমে সরাসরি পরিশোধ করা হবে। এরপর ব্যক্তিপর্যায়ে কোনো বিল গ্রহণ বা পরিশোধ করা হবে না।

শিক্ষকবৃন্দ নাম নিবন্ধন করুন এখান থেকেঃ

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 690 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।