statistics

জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ আইটি নির্ভর: প্রফেসর ড. হারুন-অর-রশিদ

দুই বছরের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ আইটি নির্ভর । এমন দাবী করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ। ০৫ মে শুক্রবার সকাল ৯টায় ঢাকা সিটি কলেজের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে সম্মান প্রথম শ্রেনীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের এক ওরিয়েন্টেশন অনুষ্ঠানে এ দাবী করেন।

অধ্যাপক ড. হারুন-অর-রশিদ

প্রধান অতিথির বক্তব্যে ড. হারুন-অর-রশিদ নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ঢাকা সিটি কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমূহের মধ্যে শীর্ষস্থানীয় একটি মডেল শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে ভর্তি হতে পারা অনেক গৌরবের। এ কলেজের শিক্ষার্থীদের বিশ্বমানের গ্রাজুয়েট হয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিণির্মানে আত্বনিয়োগ করতে হবে।

 

তিনি আরও বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়কে সেশনজটমুক্ত মানসম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে আমরা দিনরাত পরিশ্রম করে চলেছি। আমাদের লক্ষ্য হচ্ছে, ২০১৮ এর মধ্যভাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় হবে সর্ম্পূন সেশনজট মুক্ত এবং এখন থেকে পরবর্তী দুই বছরের মধ্যে এটি হবে সম্পূর্ণ আইটি ভিত্তিক বিশ্ববিদ্যালয়।

 

গভর্নিং বডির চেয়ারম্যান বিশিষ্ট চক্ষু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, কলেজ প্রিন্সিপাল প্রফেসর মো. সাজাহান খান বক্তব্য রাখেন।

সূত্রঃ দৈনিক শিক্ষা

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1245 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published.