৩৫তম বিসিএস প্রিলিমিনারির ফলাফল দেখুন এখান থেকে

BCS

৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ৮ এপ্রিল বুধবার বিকেলে সরকারি কর্ম কমিশন (পিএসসি) এর ওয়েবসাইট এ এই ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছে ২০ হাজার ৩৯১ জন। প্রিলিমিনারির ফল পিএসসির ওয়েবসাইটের পাশাপাশি আপনাদের সুবিধার্থে লেখাপড়া বিডি থেকেও দেখা যাচ্ছে ।

[৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল জেনে নিন এখান থেকে]

[৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল দেখুন এখানে]

[৩৫তম বিসিএস প্রিলিমিনারির ফলাফল (পিডিএফ) ডাউনলোড লিঙ্ক]

BCS

মোবাইলে এসএমএস এর মাধ্যমে বিসিএস প্রিলিমিনারির ফলাফল জানার পদ্ধতি

শুধুমাত্র টেলিটক মোবাইল থেকে  এসএমএস এর মাধ্যমে ফলাফল পাওয়া যাবে। এসএমএস এর মাধ্যমে ফলাফল জানার পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

PSC <Space> 35 <Space>Registration Number

এরপর পাঠাতে হবে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে Registration Number সহ Qualified অথবা Not Qualified হিসেবে ফলাফল পাওয়া যাবে।

নতুন নিয়মে এবার সর্বোচ্চ ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী নিয়ে গত ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিসিএস বিধিমালা সংশোধনের পর নতুন নিয়ম ও সিলেবাসে ২০০ নম্বরে দুই ঘণ্টার প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ছিল এক নম্বর। আর ভুল উত্তরের জন্যে শূন্য দশমিক ৫০ নম্বর কাটা হয়।

বিসিএস সংক্রান্ত সব তথ্য পেতে নিয়মিত চোখ রাখুন লেখাপড়া বিডি’র বিসিএস বিভাগে





About আল মামুন মুন্না 818 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*