statistics

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশনজট নিরসনে ক্রাশ প্রোগ্রাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৮১তম সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সেশনজট নিরসনে একটি ক্রাশ প্রোগ্রাম গ্রহণ করা হয়। বুধবার সকাল ১১ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসের একাডেমিক ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।Crash Program

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অবরোধ কর্মসূচির ফলে ইডেন মহিলা কলেজের ২জন ছাত্রীসহ পেট্রোল বোমা হামলায় অগ্নিদগ্ধ হওয়া ও একই ঘটনায় নিহত হওয়া সকলের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়।
এছাড়া এ সহিংস অবরোধ কর্মসূচির কারণে লক্ষ লক্ষ শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণসহ স্বাভাবিক শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে বিপর্যস্ত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সেশনজট নিরসনে গ্রহণ করা ক্রাশ প্রোগ্রাম সম্পর্কে শুক্রবার সংবাদ সম্মেলন করে জানানো হবে বলে সভা থেকে জানানো হয়।

সভায় অনতিবিলম্বে সহিংস রাজনৈতিক কর্মসূচি বন্ধ ঘোষণা করে শান্তিপূর্ণ অহিংস কর্মসূচি গ্রহণের জন্য রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়।

একাডেমিক কাউন্সিলের এ সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ আসালাম ভূঁইয়া, প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর ছাড়াও ইউ.আই.টি.এস বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. কে এম সাইফুল ইসলাম খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মশিউর রহমান, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, প্রিন্সিপাল, সরকারী বি.এম. কলেজ (বরিশাল), প্রিন্সিপাল, বালুগ্রাম আদর্শ কলেজ (চাঁপাইনবাবগঞ্জ), প্রিন্সিপাল, তিতুমীর কলেজ (ঢাকা),প্রিন্সিপাল, সরকারী এম.এম. আলী কলেজ (টাঙ্গাইল), ভাইস প্রিন্সিপাল, সরকারী দেবেন্দ্র কলেজ (মানিকগঞ্জ) প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্রঃ ক্যাম্পাস লাইভ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1244 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published.