বন্যার্ত মানুষের পাশে আইএসডি’র শিক্ষার্থীরা

দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার কারণে খাবার, বিশুদ্ধ পানি ও স্বাস্থ্যসেবা নিয়ে দুর্ভোগে পড়েছেন লাখো মানুষ। বন্যাদুর্গত এসব মানুষের পাশে দাঁড়িয়েছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)।

আইএসডি’র শিক্ষার্থী ও শিক্ষকরা এই ত্রাণ কার্যক্রম পরিচালনা করেছেন। তারা কুমিল্লা অঞ্চলের ২ হাজার বন্যাপীড়িত পরিবারের মাঝে খাবার, বিশুদ্ধ পানি, ওষুধ ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেন।

বানভাসি মানুষের সহায়তায় অনুদান নিয়ে এগিয়ে আসেন শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও কর্মীরাসহ পুরো আইএসডি পরিবার। স্বেচ্ছাসেবার ভিত্তিতে তারা ত্রাণ সংগ্রহ করেন, প্যাকেট করেন ও ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে পৌঁছে দেন। গ্রেড ১২ এর শিক্ষার্থীরা এই পুরো কার্যক্রমটি দায়িত্ব নিয়ে দেখভাল করেন।

এ বিষয়ে আইএসডি’র হেড অব সায়েন্স ও সিএএস (ক্রিয়েটিভিটি, অ্যাকশন, সার্ভিস) কো-অর্ডিনেটর চার্লস গুম্বা বলেন, “বন্যায় এখনও হাজারো মানুষ আটকে রয়েছেন। মানুষের অবর্ণনীয় দুর্ভোগের খবর পেয়ে আমরা অত্যন্ত ব্যথিত হয়েছি। এরকম একটি গুরুত্বপূর্ণ সময়ে সমব্যথী হয়ে আমরা তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। দুর্গতদের পাশে দাঁড়ানোর দায়িত্ববোধ থেকে আমাদের শিক্ষার্থী, শিক্ষক, কর্মী ও অভিভাবকরা এই ত্রাণ কার্যক্রমে অংশ নিয়েছেন।”





About লেখাপড়া বিডি ডেস্ক 1515 Articles
লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*