আইএসডি’র ‘ক্লাস অব ২০২৪’ -এর গ্র্যাজুয়েশন অনুষ্ঠান অনুষ্ঠিত

সম্প্রতি (বৃহস্পতিবার) র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল ঢাকায় ‘ক্লাস অব ২০২৪’ -এর গ্র্যাজুয়েশন অনুষ্ঠান উদযাপন করেছে আইএসডি।

এ বছর ‘ক্লাস অব ২০২৪’ -এ আইএসডি থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন ২০ জন শিক্ষার্থী। অনুষ্ঠানে ভ্যালিডিক্টোরিয়ানের বক্তব্য রাখেন ডোমিনিকান রিপাবলিকের মার্সেল কারিনা লামারচে ভ্যালেনজুয়েলা। হংকং ব্যাপ্টিস্ট ইউনিভার্সিটিতে (এইচকেবিইউ) সোশ্যাল ওয়ার্কে উচ্চশিক্ষা গ্রহণ করবেন মার্সেল। এছাড়াও, গ্র্যাজুয়েট হওয়া শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া, হংকং এসএআর ও স্পেনের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অফার লেটার পেয়েছেন।

অনুষ্ঠানে আইএসডি’র ডিরেক্টর স্টিভ ক্যালান্ড-স্কোবল বলেন, “আমাদের শিক্ষার্থীরা মেধা, পরিশ্রম ও নিবেদনের মাধ্যমে বিশ্বের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ অর্জন করে নিয়েছেন। আইএসডি -তে তাদের শিক্ষা অভিজ্ঞতা আমাদের শিক্ষার্থীদের অ্যাকাডেমিক সাফল্য অর্জনের ক্ষেত্রে এবং তাদের বৈশ্বিক নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে স্কুল হিসেবে আমাদের সফলতা ও সক্ষমতাকে সমৃদ্ধ করেছে। আমরা অত্যন্ত আনন্দের সাথে ‘ক্লাস অব ২০২৪’ -এর সাফল্য উদযাপন করছি; পাশাপাশি, আমাদের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর বছরে তাদের আমরা আইএসডি’র এক হাজারেরও বেশি শিক্ষার্থীদের বৈশ্বিক অ্যালামনাই নেটওয়ার্কে স্বাগত জানাচ্ছি।”

গ্র্যাজুয়েশন অনুষ্ঠানের মাইলফলক উদযাপনে উপস্থিত ছিলেন শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক এবং সম্মানিত অতিথিবৃন্দ। আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে গ্র্যাজুয়েশন সম্পন্ন করা শিক্ষার্থীরা তাদের স্কুলজীবনকে আনুষ্ঠানিক বিদায় জানান এবং শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ভ্যালেডিক্টোরিয়ান হিসেবে মার্সেল বলেন, “আগামী কয়েক বছর এইচকেবিইউ -তে আমার শিক্ষাজীবন নিয়ে আমি রোমাঞ্চিত। আমি সোশ্যাল ওয়ার্কে আমার মেজর করার সিদ্ধান্ত নিয়েছি; কারণ, আমি সবসময় আমার আশেপাশের মানুষদের পাশে থেকে সহায়তা করতে চেয়েছি – সেটা হোক মানসিক সঙ্কটে কিংবা সামাজিক বৈষম্যের ক্ষেত্রে। সমাজের কল্যাণে যারা কাজ করেন তারা সকলের উপকারে নিজেকে মনোনিনেবশ করেন। আমি মনে করি এটাই পরম সুন্দর। ভালো গ্রেড অর্জনে এবং আর্থিক সহায়তাসহ ভালো বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ অর্জনে আমাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে। আর এ কারণেই আমি আইএসডি’র ‘ক্লাস অব ২০২৪’ -এর ভ্যালেডিক্টোরিয়ান হতে পেরেছি।”





About লেখাপড়া বিডি ডেস্ক 1509 Articles
লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*