ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার নতুন রুটিন ২০২৪, ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার সময়সূচী 2024, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার সময়সূচি ২০২৪: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ১৬ মে ২০২৪ তারিখ এই নতুন রুটিনটি প্রকাশ করা হয়েছে।

ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা কবে শুরু হবে?

ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার সময়সূচী অনুযায়ী আগামী ২৫ জুন ২০২৪ তারিখ মঙ্গলবার থেকে একযোগে শুরু হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা। এবং পরীক্ষা চলবে ০২ সেপ্টেম্বর পর্যন্ত। পরীক্ষা প্রতিদিন দুপুর ০১.৩০ থেকে আরম্ভ হবে। 

এক নজরে ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪

পরীক্ষার নাম ডিগ্রি ২য় বর্ষ
বোর্ডের নাম জাতীয় বিশ্ববিদ্যালয়
পরীক্ষার সাল ২০২২
পরীক্ষা কোড ১১০২
পরীক্ষা শুরুর তারিখ ২৫ জুন ২০২৪
পরীক্ষা আরম্ভের সময় দুপুর ১.৩০ টা থেকে
শেষ পরীক্ষার তারিখ ০২ সেপ্টেম্বর

 ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার সময়সূচি ২০২৪

ডিগ্রী ২য় বর্ষের রুটিন ২০২৪ PDF ডাউনলোড লিংক

বিশেষ দ্রষ্টব্য: 

  • পরীক্ষার্থীদের প্রবেশপত্র কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/degree হতে কলেজের pass word ব্যবহার করে ডাউনলোড করে প্রিন্ট করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন। বিতরণের পূর্বে প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর ছবি আইকা গাম দিয়ে লাগিয়ে ছবির উপর এবং অধ্যক্ষের নির্ধারিত স্থানে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ স্বাক্ষর করবেন।
  • পরীক্ষার্থীরা প্রবেশপত্রে উল্লিখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।
  • ওয়েবসাইট (www.nu.edu.bd/admit) হতে পরীক্ষার্থীর রােল বিবরণী ডাউন লােড করে ২ কপি প্রিন্ট আউট নিয়ে ১ কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণ পূর্বক ১ কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪৫০/- টাকার মধ্যে ৩০০/- টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে কেন্দ্রের) নিকট পরীক্ষানুষ্ঠানের ০৩ দিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট ১৫০/- টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।
  • পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.ac.bd এবং www.nu.ac.bd/degree -এ পাওয়া যাবে। পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালিন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েব সাইট ভিজিট করার জন্য অনুরােধ করা হল। উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না।

উপসংহার

এই পোষ্টে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা কবে শুরু হবে এবং ডিগ্রি ২য় বর্ষের রুটিন ২০২৪ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ডিগ্রি বিভিন্ন বর্ষের তথ্য পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের সাইটে। আমরা নিয়মিত এ বিষয়ে তথ্য প্রদান করে থাকি।





About মোঃ মিলন ইসলাম 1008 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*