এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে – এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে জানার আগ্রহ প্রকাশ করেছেন অনেক শিক্ষার্থী। এসএসসি পরীক্ষা ২০২৪ ইতিমধ্যেই শেষ হয়েছে। এখন এসএসসি রেজাল্ট প্রকাশ করার পালা। তবে এই SSC রেজাল্ট কবে প্রকাশিত হবে এই একই প্রশ্ন করেছেন আমাদের ফেসবুক সহ অসংখ্য শিক্ষার্থীরা আমাদের ইমেইলে ও ফেইসবুক পেইজের ইনবক্সে মেসেজ পাঠিয়েছেন রেজাল্ট প্রকাশের তারিখ জানার জন্য। তাই আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে যারা এসএসসি রেজাল্ট প্রকাশের তারিখ বা এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪ জানাতে চাই তাদেরকে এ বিষয়ে আপডেট জানাবো।  

এছাড়াও এসএসসি রেজাল্ট চেক করার নিয়ম সহ সকল তথ্য আপনাদেরকে আমাদের লেখাপড়া বিডির এই পোস্ট এর মাধ্যমে জানাবো। আপনারা ইতিমধ্যেই জানেন ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখ থেকে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছিল। ১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হয়ে ১২ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এবার SSC Result 2024 published date জানার সময় এসেছে। শিক্ষার্থীরা অপেক্ষা করছে তাদের রেজাল্ট এর জন্য। আপনি যদি এসএসসি রেজাল্ট প্রকাশের তারিখ জানতে চান তবে আমাদের এই পোস্টটি পড়ুন। ইতিমধ্যেই শিক্ষামন্ত্রণালয় থেকে এসএসসি রেজাল্ট প্রকাশের তারিখ জানিয়েছে।

বোর্ড মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড
শিরোনাম এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে
এসএসসি পরীক্ষা শুরু হয়েছিল ১৫ ফেব্রুয়ারি ২০২৪
এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ — ২০২৪
ওয়েবসাইট www.educationboardresults.gov.bd

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে প্রশ্নটি অনেক শিক্ষার্থীরা করেছেন। উল্লেখ্য যে, গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হয়েছিল, ১২ মার্চ ২০২৪ তারিখে এসএসসি পরীক্ষা শেষ হয়। এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট —— জন পরীক্ষার্থী অংশ নেয়।

সাধারণত এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পর ফলাফল প্রকাশ হয়ে থাকে । সেই হিসেবে মে মাসের ১২ তারিখ এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন হবে। এছাড়াও ঢাকা বোর্ড কর্তৃক জানা গেছে মে মাসের ১২ তারিখ এর মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এসএসসি পরীক্ষার ফলাফল যেদিনই প্রকাশ হোক, আমাদের এই ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার ফলাফল 2024 দেখা যাবে। তবে ধারণা করা যাচ্ছে মে মাসের ২য় সপ্তাহের মধ্যেই ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এসএসসি রেজাল্ট প্রকাশের তারিখ ২০২৪

জানা গেছে এসএসসি পরীক্ষা শেষ হওয়ার দুই মাস পর এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সেই হিসেবে ২০২৪ সালের মে মাসের ২য় সপ্তাহে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। আপনারা যারা এসএসসি রেজাল্ট প্রকাশের তারিখ ২০২৪ জানতে চেয়েছেন আশা করি আমাদের এই পোস্ট থেকে এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ জানতে পেরেছেন।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ এখনও প্রকাশ করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে মে মাসের ২য় সপ্তাহে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হতে পারে। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪ জানতে চাওয়া হলে নাম প্রকাশে অনিচ্ছুক আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের এক সদস্য বলেন, প্রাথমিকভাবে আমরা চিন্তা করেছি ৯, ১০ অথবা ১১ মে ফল প্রকাশের প্রস্তাবনা পাঠাব। ফল তৈরি হয়ে গেলে এর আগেও ফল প্রকাশ করা হতে পারে। ১২ মে’র মধ্যে ফল প্রকাশ করা হবে বলেও জানান ওই সদস্য।

উপসংহার

প্রিয় ভিজিটর, আমাদের এই পোস্টে আজকে আমরা এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে এই শিরোনামে আর্টিকেল লিখেছি। এসসিএস পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে দিবে অনেকেই জানতে চেয়েছেন তাই আমরা এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ এখানে জানিয়েছি। আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা হলে আমরা সঠিক তারিখ আপডেট করবো। তাই আমাদের সাথেই থাকুন।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*