এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪, পদ ৯৬৭৩৬ – ৫ম গণবিজ্ঞপ্তি শূন্য পদের তালিকা

এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি

এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪, পদ ৯৬৭৩৬ – ৫ম গণবিজ্ঞপ্তি শূন্য পদের তালিকা দেখুন আমাদের এই আর্টিকেল থেকে, এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ ২০২৪, এমপিও ভুক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসায় ৯৭ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সমুহের (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থপনা) প্রবেশ পর্যায়ে এমপিও স্কুল শিক্ষক শুন্য পদ পুরণের লক্ষে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদন করার জন্য আহবান করা হয়েছে। NTRCA ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪ আজ ৩১ মার্চ ২০২৪ তারিখে প্রকাশ করা হয়েছে, মোট পদ সংখ্যা ৯৬৭৩৬ টি। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী অনলাইনে ১৭ এপ্রিল থেকে আবেদন করা যাবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ দেখুন:

এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪ pdf ডাউনলোড সহ এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে আবেদন করার পদ্ধতি, আবেদন করার যোগ্যতা সহ বিস্তারিত তথ্য এখানে তুলে ধরছি। এনটিআরসিএ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর যাবতীয় তথ্য এখানে তুলে ধরছি। ৯৬ হাজার ৭৩৬টি শূন্য পদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৪৩ হাজার ২৮৬টি শূন্য পদ রয়েছে। মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্য পদ রয়েছে ৫৩ হাজার ৪৫০ টি। সব কটি এমপিওভুক্ত পদ। । চলুন দেখে নেওয়া যাক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তির ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪: শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৪:

৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪ এনটিআরসিএ  (NTRCA)
পোস্ট শিরোনাম ৯৭ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ
মোট পদ সংখ্যা ৬৯,৩৯০ টি
পদের ধরণ এমপিও
স্কুল ও কলেজ পদ সংখ্যা ৪৩,২৮৬ টি
মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগারি প্রতিষ্ঠান পদ ৫৩,৪৫০ টি
আবেদন শুরু তারিখ  ১৭ এপ্রিল ২০২৪
আবেদন ফি ১০০০ টাকা
ওয়েবসাইট http://www.ntrca.gov.bd/

৯৭ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ / NTRCA ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪

এমপিওভুক্ত ৯৬৭৩৬ শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) । ১ হাজার টাকা ফি দিয়ে একটি মাত্র আবেদনে ৪০টি প্রতিষ্ঠান পছন্দ দিতে পারবেন প্রার্থীরা। গণবিজ্ঞপ্তিতে এনটিআরসিএ জানিয়েছে, ৯৬ হাজার ৭৩৬টি শিক্ষক শূন্যপদের তালিকা এনটিআরসিএর (www.ntrca.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd) ১৭ এপ্রিল বেলা ১২টায় প্রকাশ করা হবে। 

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তি ২০২৪

Advertisement

Advertisement

এনটিআরসিএ শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের যোগ্যতা ২০২৪

  • সংশ্লিষ্ট বিষয়, পদ ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধনধারী হতে হবে
  • এনটিআরসিএ কর্তৃক প্রকাশিত সম্মিলিত মেধা তালিকার অন্তর্ভুক্ত থাকতে হবে
  • মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে। কাম্য শিক্ষাগত যোগ্যতার বিবরণ দেখার জন্য এনটিআরসিএর ওয়েবসাইটের ‘চতুর্থ গণবিজ্ঞপ্তি’ নামের সেবা বক্সে ক্লিক করতে হবে।
  • শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী প্রার্থীকে আবশ্যিকভাবে কেবলমাত্র তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লিখিত বিষয় সংশ্লিষ্ট পদ ও শিক্ষা প্রতিষ্ঠানে আবেদন করতে হবে। আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে আবেদন করলে এবং তদানুযায়ী নিয়োগ সুপারিশ প্রাপ্ত হলে উক্ত সুপারিশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনটিআরসিএ শিক্ষক নিয়োগ সার্কুলার ২০২৪ আবেদন করার বয়সসীমা

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীর বয়স ২০২৪ খ্রিষ্টাব্দের ০১ জানুয়ারি ৩৫ বছর বা তার কম হতে হবে। প্রত্যেক আবেদনকারী নিবন্ধন সনদ অনুযায়ী একই পর্যায়ে (স্কুল/কলেজ) একটি মাত্র আবেদন করতে পারবেন। 

বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২৪ অনলাইনে আবেদন করার সময়সীমা

অনলাইনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪) এর ৯৭ হাজার শিক্ষক নিয়োগ অনলাইনে ১৭ এপ্রিল ২০২৪ তারিখ থেকে আবেদন করা যাবে। এবং আবেদন করার শেষ তারিখ ০৯ মে ২০২৪ তারিখ । 

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ অনলাইনে আবেদন করার নিয়ম ২০২৪

অনলাইনে শিক্ষক নিবন্ধন ৫ম গণবিজ্ঞপ্তি অনুযায়ী এনটিআরসিএ (NTRCA) এর টেলিটক ওয়েবসাইট www.ngi.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করা যাবে। আবেদন করার বিস্তারিত নিয়ম ও যাবতীয় তথ্য জানতে শিক্ষক নিবন্ধন (৫ম গণবিজ্ঞপ্তি) pdf ফাইল ডাউনলোড করুন । NTRCA Circular ২০২৪.

NGI.Teletalk.com.bd

ngi.teletalk.com.bd ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪ এর আবেদন এর জন্য উক্ত ওয়েবসাইটে ভিজিট করতে হবে। NGI Teletalk Com BD Online Application করার আগে অবশ্যই বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ে প্রয়োজনীয় ডকুমেন্ট প্রস্তুত রাখবেন। NGI Online Application বা ngi.teletalk.com.bd online application করার জন্য যেসব তথ্য প্রয়োজন হবে তা ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে আপডেট করা হয়েছে। আশা করি আপনারা সহজেই আমাদের ওয়েবসাইটের তথ্যগুলো দেখে আবেদন করতে পারবেন।

এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪ pdf ডাউনলোড

NTRCA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ pdf 

এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪ পিডিএফ ফাইল ডাউনলোড করে জুম করে বিস্তারিত পড়তে পারবেন। ntrca ৯৭ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিটি pdf ডাউনলোড করুন এখান থেকে।

উপসংহার:

পরিশেষে, আমরা এই পোস্টে এনটিআরসিএ এর বেসরকারি শিক্ষক নিবন্ধন গণবিজ্ঞপ্তি , শিক্ষক নিয়োগ সার্কুলার ২০২৪ , এমপিও ভুক্ত স্কুল,কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪  তথা শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ তুলে ধরেছি। এখান থেকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য জানা যাবে এছাড়াও নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল ডাউনলোড করা যাবে।





About মোঃ মিলন ইসলাম 982 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*