ফেসবুক লগইন হচ্ছে না যে কারণে – ফেসবুক সমস্যার কারণ কি?

ফেসবুক লগইন হচ্ছে না, নিজে থেকেই লগআউট হয়ে । একই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে মেটার মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামেও। বার্তা আদান–প্রদানের অ্যাপ মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ ব্যবহারেও সমস্যা হচ্ছে। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৯টার পর থেকে এই নিয়ে সমস্যায় পড়েন ব্যবহারকারীরা। দুনিয়া জুড়েই এই সমস্যা দেখা দিয়েছে। ব্যবহারকারীরা সমস্যার কথা সমাজমাধ্যমে পোস্ট দিয়ে জানিয়েছেন। সমস্যার কারণ এখনও জানা যায়নি। এই নিয়ে এখন পর্যন্ত কোনও বিবৃতি দেয়নি অভিভাবক সংস্থা মেটা।

ফেসবুক লগইন হচ্ছে না

ফেসবুক লগইন হচ্ছে না

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার রাত ৯টার পর থেকে ফেসবুক লগইন হচ্ছে না বলে বেশ কয়েকজন ব্যবহারকারী অভিযোগ করেছেন। এমনকি যারা ফেসবুকে লগ–ইন করা অবস্থায় ছিলেন তারাও স্বয়ংক্রিয়ভাবে লগ–আউট হয়ে যান। মেসেঞ্জার থেকেও লগ–আউট হয়ে যাচ্ছেন ব্যবহারকারীরা।

ফেসবুক সমস্যা

ফক্স টু নাউ ডট কমের তথ্যমতে, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যেও ফেসবুক সমস্যা হচ্ছে। ওয়েবসাইটের কার্যক্রম শনাক্তের ওয়েবসাইট ডাউনডিটেক্টরও ফেসবুক ও ইনস্টাগ্রামে সমস্যা হচ্ছে বলে জানিয়েছে। ফেসবুক ও ইনস্টাগ্রামের সমস্যা নিয়ে মেটার পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

ফেসবুক ডাউন

প্রযুক্তি ওয়েবসাইট ডাউন ডিটেক্টরও ফেসবুক ব্যবহারে সমস্যার কথা নিশ্চিত করেছে। বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টা পর্যন্ত সাড়ে তিন লাখ রিপোর্ট পাওয়া গেছে ডাউন ডিটেক্টরে। এক্সের ট্রেন্ডিং ফিডেও ফেসবুক সার্ভার ডাউনের বিষয়টি উঠে এসেছে।

ফেসবুক সার্ভার

ফেসবুক সার্ভার ডাউন হওয়ার কারণে ব্যবহারকারীদের অভিযোগ, নিজে থেকেই লগ আউট হয়ে যাচ্ছে ফেসবুক অ্যাকাউন্ট। তার পর চাইলেও আর লগ ইন করা যাচ্ছে না। ইনস্টাগ্রামেও সমস্যা দেখা দিয়েছে। ব্যবহারকারীদের অভিযোগ, নিজেদের পোস্ট, স্টোরি, কমেন্ট রিফ্রেশ করতে সমস্যা হচ্ছে। মার্ক জ়াকারবার্গের মেটারই তৈরি আর এক অ্যাপ ‘থ্রেডস’-এও সমস্যা দেখা দিয়েছে। ফেসবুক সার্ভার ডাউন হওয়ার কারণে বিচলিত হয়ে পড়েছেন অনেকেই। অনেকেই ভাবছেন তাদের ফেসবুক আইডি হ্যাকড হয়েছে। কিন্তু আসলে ফেসবুক সার্ভার এর ত্রুটির কারণেই এই সমস্যাটি হচ্ছে।

বাংলাদেশে ফেসবুক বন্ধ হওয়ার কারণ

অনেকে ভাবছে শুধু বাংলাদেশে ফেসবুক বন্ধ আছে। প্রকৃতপক্ষে বাংলাদেশের পাশাপাশি সারা বিশ্বেই সমস্যাটি হচ্ছে। আশা করছি খুব শীঘ্রই সমস্যাটি সমাধান হয়ে যাবে। 

উপসংহার

এই আর্টিকেলে আমরা ফেসবুক লগইন হচ্ছে না কেন, বাংলাদেশে ফেসবুক বন্ধ হওয়ার কারণ, ফেসবুক সার্ভার ডাউন, ফেসবুক সমস্যা ইত্যাদি বিষয়ে আলোচনা করেছি। আশা করি আর্টিকেলটি থেকে আপনারা ফেসবুক সমস্যার কারণ সম্পর্কে ধারণা পেয়েছেন।





About আল মামুন মুন্না 818 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*