৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩ । 46th BCS Circular 2023

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩

৪৬ তম বিসিএস সার্কুলার প্রকাশিত হয়েছে। ৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তিটি আজ ৩০ নভেম্বর ২০২৩ তারিখে প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি) কর্তৃপক্ষ। ৪৬ তম বিসিএস সার্কুলার অনুযায়ী ২৩ ধরণের ক্যাডারে মোট ৩১৪০ জন নিয়োগ দেয়া হবে। এবং ৪৬ তম বিসিএস এর মাধ্যমে নন ক্যাডারে জনকে নিয়োগ দেয়া হবে। যারা ৪৬ তম বিসিএস এ আবেদন করতে ইচ্ছুক তারা আমাদের এই পোস্ট থেকে বিস্তারিত জানতে পারবেন। ৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি 2023, ৪৬ তম বিসিএস সার্কুলার 2023:

জানা যায় বিগত ১০ বছরের মধ্যে এবারই সবচেয়ে বেশি ক্যাডারে নিয়োগ দেয়া হচ্ছে। ৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩ এর সকল বিস্তারিত তথ্য আমাদের এই পোস্ট থেকে জানা যাবে। সকল ক্যাটাগরি ও পদ সংখ্যা , আবেদনের যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ এখান থেকে জানা যাবে। আমাদের ওয়েবসাইট থেকে ৪৬ তম বিসিএস সার্কুলার 2023 pdf ডাউনলোড করা যাবে। ৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর যাবতীয় তথ্য দেখুন এখানে:

নিয়োগদাতা প্রতিষ্ঠান বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)
পোস্টের বিবরণ ৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩
৪৬তম বিসিএস ক্যাডার পদের ক্যাটাগরি ২৩ টি
৪৬ তম বিসিএস ক্যাডার পদ সংখ্যা ৩১৪০
৪৬তম বিসিএস নন ক্যাডার পদ সংখ্যা  
৪৬ তম বিসিএস আবেদন শুরুর তারিখ ১০ ডিসেম্বর ২০২৩
আবেদন করার শেষ তারিখ ৩১ ডিসেম্বর ২০২৩
৪৬ তম বিসিএস সার্কুলার 2023 পিডিএফ ডাউনলোড
অফিসিয়াল ওয়েবসাইট http://www.bpsc.gov.bd/

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪৬তম বিসিএস সার্কুলার ২০২৩ প্রকাশ করেছে। প্রকাশিত ৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি 2023 এ বিগত ১০ বছরের মধ্যে সবচেয়ে বেশি ক্যাডার নিয়োগ দেয়া হবে। ২৩ টি ক্যাটাগরিতে মোট ৩১৪০ জন ক্যাডার নেওয়া হবে। এবং নন ক্যাডার পদে মোট জনকে নিয়োগ দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্যেখ্য করা হয়েছে। ৪৬তম বিসিএস নিয়োগ সার্কুলার ২০২৩ আমাদের এই পোস্ট থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করা যাবে। এছাড়াও আমারা এই পোস্টে বিস্তরিত তথ্য তুলে ধরবো। ৪৬ তম বিসিএস পরীক্ষা ২০২৩।

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩

৪৬ তম বিসিএস পরীক্ষা ২০২৩ (ক্যাডার)

৪৬ তম বিসিএস সার্কুলার (নন ক্যাডার)

৪৬তম বিসিএস সার্কুলার ২০২৩ pdf ডাউনলোড

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪৬তম বিসিএস সার্কুলার প্রকাশ করেছে। ৪৬তম বিসিএস সার্কুলার pdf ডাউনলোড আমাদের এখান থেকে আপনি ডাউনলোড করতে পারবেন। ৪৬ তম বিসিএস পরীক্ষার পিডিএফ ফাইল ডাউনলোড করা যাবে নিচের লিংক থেকে। এখানে আপনি ৪৬ তম বিসিএস সার্কুলার pdf ফাইল পাবেন ক্যাডার পদ ও নন ক্যাডার পদ। এখানে সরকারি কর্মকমিশন এর ফুল বিসিএস সার্কুলারটি পাবেন। পিডিএফ ফাইল ডাউনলোড করার পর আপনি বিস্তারিত ভাবে পড়তে পারবেন।

46th BCS Circular 2023 pdf File Download:

https://fileslekhaporabd.files.wordpress.com/2023/11/46_bcs_advertisement.pdf

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩ ক্যাডার পদ সংখ্যা

প্রকাশিত ৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩ ক্যাডার পদ সংখ্যা মোট ৩১৪০ টি। সরকারি কর্ম কমিশন (পিএসসি) এই বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে। বিসিএস সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে। এবং এরপর সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। বিভিন্ন বিষয়ে এই ক্যাডার থেকে বিসিএস শিক্ষায় ৯২০ জনকে নেওয়া হবে। বিসিএস প্রশাসনে ২৭৪, পররাষ্ট্রে ১০, পুলিশে ৮০, আনসারে ১৪, বিসিএস পরিবার পরিকল্পনায় ৪৯, মৎস্যে ২৬ ও গণপূর্ত ৬৫ জন নেওয়া হবে।

৪৬ তম বিসিএস আবেদন পদ্ধতি

৪৬ তম বিসিএস পরীক্ষার জন্য আবেদন অনলাইনের মাধ্যমে করতে হবে। অনলাইনে ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখ এর মধ্যে ৪৬ তম বিসিএস পরীক্ষার জন্য আবেদন করা যাবে। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা সাপেক্ষে অনলাইনে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন করার লিংক www.bpsc.teletalk.com.bd এই ঠিকাণার মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

৪৬ তম বিসিএস আবেদন করার যোগ্যতা 

৪৬ তম বিসিএস পরীক্ষায় কারা আবেদন করতে পারবেন বা ৪৬ তম বিসিএস পরীক্ষায় কারা কারা আবেদন করতে পারবেন তা জানতে হলে আপনাকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর দেয়া ৪৬ তম বিসিএস সার্কুলারটি পড়তে হবে। আমরা উপরে ইতিমধ্যে ৪৬ তম বিসিএস সার্কুলার তুলে ধরেছি। আপনি চাইলে উপর থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করেও নিতে পারেন।





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*