এইচএসসি পরীক্ষা ১৭ আগস্ট শুরু, কোচিং সেন্টার বন্ধ – শিক্ষামন্ত্রী

এইচএসসি পরীক্ষা পেছাচ্ছে না, রুটিন অনুযায়ী যথা সময়েই এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। ১৭ আগস্ট থেকেই এইচএসসি পরীক্ষা শুরু। এ পরীক্ষা উপলক্ষে ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। আজ মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা জানান। আরও পড়ুন: এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ pdf ডাউনলোড

শিক্ষামন্ত্রী জানান, এইচএসসিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি ) বিষয়ের পরীক্ষা ৭৫ নম্বরে হবে। এর মধ্যে লিখিত ৫০ নম্বর (২০ এমসিকিউ, ৩০ লিখিত) আর ব্যবহারিক ২৫। এ ছাড়া অন্য সব বিষয়ে পূর্ণ নম্বরে, পূর্ণ সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কোচিং সেন্টার বন্ধের বিষয়ে দীপু মনি বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আগামী ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশের কোচিং সেন্টার বন্ধ থাকবে।

এইচএসসি ২০২৩ পরীক্ষার তারিখ পেছনের দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১টা ২০ মিনিটে দিকে শাহবাগ থেকে মিছিল নিয়ে সায়েন্সল্যাব মোড়ে এসে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এতে ধানমণ্ডি, কলাবাগান, শাহবাগ ও নিউ মার্কেট এলাকায় তীব্র যানজট তৈরি হয়েছে।

এইচএসসি ও সমমানের কোনো কোনো পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা চান, ১৭ আগস্টে পরীক্ষা শুরু না করে আরও কিছুদিন যেন পিছিয়ে দেওয়া হয়। এর মধ্যে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়ে দিলেন, ১৭ আগস্টেই পরীক্ষা শুরু হচ্ছে। এর ফলে আন্দোলনে শিক্ষার্থীদের পরীক্ষার তারিখ পরিবর্তন হচ্ছে না।





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*