statistics

এসএসসি ফরম ফিলাপ ২০২৩ । এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৩

এসএসসি ফরম ফিলাপ ২০২৩ প্রকাশিত হয়েছে। ssc ফরম ফিলাপ বিজ্ঞপ্তি, এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৩ ও এসএসসি ফরম পূরণ নিয়ম সহ যাবতিয় বিষয় নিয়ে আমরা আজকে এই পোস্টে আলোচনা করবো। এই পোস্ট থেকে আপনি এসএসসি ফরম পূরণ ২০২৩ বিজ্ঞপ্তি pdf ছবি দেখতে পারবেন এছাড়াও আপনার ফরম ফিলাপ বিষয়ক সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। এসএসসি ফরম ফিলাপ কত টাকা 2023 জানুন এখান থেকে।

এসএসসি ফরম ফিলাপ কত টাকা 2023

যেসকল শিক্ষার্থীরা ২০২৩ সালের এসএসসি ব্যাচ, যেসব শিক্ষার্থীরা ২০২৩ সালে এসএসসি পরীক্ষা দিবেন তাদের ফরম ফিলাপের জন্য শিক্ষা বোর্ড থেকে ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করা হয়েছে। আপনি যদি ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন তবে আাপনি এই পোস্টটি সম্পুর্নভাবে পড়ুন। 

এসএসসি ফরম ফিলাপ ২০২৩

২০২৩ সালের এসএসসি ফরম পূরণ বিজ্ঞপ্তি অনুযায়ী এসএসসি ফরম ফিলাপ ১৮ ডিসেম্বর ২০২২ তারিখ থেকে ০৪ জানুয়ারী ২০২৩ তারিখ পর্যন্ত ফরম পূরণ করা যাবে। অনলাইনে এসএসসি ফরম পূরণ এর জন্য শিক্ষার্থীদের সম্ভাব্য তালিকা ঢাকা শিক্ষা বোর্ড এর ওয়েবসাইটে  www.dhakaeducationboard.gov.bd ১৫ ডিসেম্বর ২০২২ তারিখে প্রকাশ করা হবে। বিলম্ব ফি সহ এসএসসি ফরম ফিলাপ ০৭/০১/২০২৩ তারিখ হতে ০৯-০১-২০২৩ তারিখ পর্যন্ত অনলাইনে ফরম পূরণ (eFF) করার তারিখ নির্ধারিত ছিল এবং এটি পরবর্তিতে ফরম পূরণের সময় বৃদ্ধি করে ১৬-০১-২০২৩ তারিখ পর্যন্ত করা হয়েছে। এবং ১৭ তারিখ পর্যন্ত ফি জমা দেয়া যাবে।

বোর্ড মাধ্যমিক ও ‍উচ্চশিক্ষা বোর্ড
এসএসসি ফরম ফিলাপ ২০২৩ শুরুর তারিখ ১৮ ডিসেম্বর ২০২২
এসএসসি ফরম ফিলাপ ২০২৩ শেষ তারিখ ০৪ জানুয়ারী ২০২৩
বিলম্ব ফি সহ এসএসসি ফরম ফিলাপ ২০২৩ ১৬ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
ওয়েবসাইট https://www.dhakaeducationboard.gov.bd/
এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৩ বিস্তারিত পোস্টে

এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৩

এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৩? এসএসসি ফরম পূরণ কত টাকা ২০২৩? ssc ফরম পূরণ কত টাকা? ২০২৩ সালের এসএসসি ফরম পূরণ ফি কত টাকা বিস্তারিত তথ্য ও বিবরণ আমরা এই পোস্টে তুলে ধরবো। এসএসসি ফরম ফিলাপ ২০২৩, আপনারা অনেকেই এই প্রশ্নটি ইতিমধ্যেই করেছেন , আপনারা জানতে চেয়েছেন এসএসসি পরীক্ষার ফরম পূরণ কত টাকা লাগবে। আপনার এই সব প্রশ্নের উত্তর আপনি এখান থেকেই পাবেন। আমরা ছক আকারে এখানে তুলে ধরছি। এসএসসি ফরম পূরণ কত টাক 2023:

বিজ্ঞান বিভাগ (নিয়মিত) (৪র্থ বিষয় সহ) ব্যবসায় শিক্ষা বিভাগ (নিয়মিত) (৪র্থ বিষয়সহ) মানবিক বিভাগ (নিয়মিত) (৪র্থ বিষয় সহ)

১।  বোর্ড ফি- ১৬২৫ টাকা

২। কেন্দ্র ফি- ৫১৫ টাকা

১। বোর্ড ফি -১৫৩৫ টাকা

২। কেন্দ্র ফি- ৪৮৫ টাকা

১। বোর্ড ফি- ১৫৩৫ টাকা

২। কেন্দ্র ফি -৪৮৫ টাকা

ব্যবহারিক ফি সহ মোট: ২১৪০ টাকা

ব্যবহারিক ফি সহ মোট: ২০২০ টাকা

ব্যবহারিক ফি সহ মোট : ২০২০ টাকা

 

  • বিলম্ব ফি: পরিক্ষার্থী প্রতি ১০০ টাকা
  • পরীক্ষার্থীদের বেতন ও সেশন চার্জ ৩১ ডিসেম্বর ২০২২ তারিখ পর্যন্ত পরিশোধ করতে হবে।
  • কোন পরীক্ষার্থীর নবম ও দশন শ্রেণীর সর্বমোট ২৪ মাসের বেশি বেতন ও সেশনচার্জ নেওয়া যাবে না।

এসএসসি অনিয়মিত পরীক্ষার্থী ২০২৩, যেসকল পরীক্ষার্থীরা ইতিপুর্বে পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং যারা ইতিপুর্বে পরীক্ষায় অংশগ্রহণ করেনি তাদের ফরম ফিসহ বিস্তারিত তথ্য জানতে বিজ্ঞপ্তিটি দেখুন।

এসএসসি ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২৩ দেখুন

আমরা এই পোস্টে এসএসসি ফরম ফিলাপ 2023, এসএসসি ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২৩ এ প্রকাশিত তারিখ সম্পর্কে এবং এসএসসি ফরম ফিলাপ 2023 কত টাকা নির্ধারিত করা হয়েছে শিক্ষাবোর্ড হতে তা তুলে ধরেছি। কোন শিক্ষার্থী যদি এসএসসি ফরম পূরণ ২০২৩ সম্পর্কে আরও কিছু জানতে চান তবে পোস্টের কমেন্ট বক্সে আপনার প্রশ্নটি করতে পারেন।

এসএসসি ফরম পূরণের সময় বৃদ্ধি ২০২৩

২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সূীমা ১৮ ডিসেম্বর ২০২২ তারিখ থেকে ০৪ জানুয়ারী ২০২৩ তারিখ পর্যন্ত নির্ধারিত ছিল এবং বিলম্ব ফি সহ আবেদন করার সময়সীমা ছিল ০৭ থেকে ০৯ ডিসেম্বর। বিলম্ব ফি সহ এসএসসি ফরমপূরণ আবেদন করার সময়বৃদ্ধি করে ১৬ জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত করা হয়েছে। এবং ১৭ জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন ফি জমা দেয়া যাবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এর ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 654 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *