” মাওলানা মুহাম্মদ শকাত অনূদিত ” সিহাহ সিত্তার আলোকে আক্বীদাহ ” গ্রন্থের মোড়ক উম্মোচন”

অদ্য ২৩ আগস্ট ২০২২ইং, মঙ্গলবার মিদহাত প্রকাশন কতৃর্ক প্রকাশিত চট্টগ্রাম শাহচাঁন্দ আউলিয়া কামিল মাদরাসার লেকচারার লেখক ও গবেষক মাওলানা মুহাম্মদ মিশকাতুল ইসলাম অনূদিত ” সিহাহ সিত্তার আলোকে আহলে সুন্নাত ওয়াল জামা’আতের আক্বীদাহ ” গ্রন্থের মোড়ক উম্মোচন- চট্টগ্রামের একটি অভিজাত রেস্টুরেন্টে সম্পন্ন হয়েছে।

Advertisement

প্রধান অতিথি ছিলেন মুফতিয়ে আহলে সুন্নাত, ওস্তাজুল ওলামা, চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার মান্যবর সাবেক অধ্যক্ষ হযরতুল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে- সময়োপযোগী এই গ্রন্থ অনুবাদ করায় অনুবাদকের প্রশংসা করে বলেন – প্রযুক্তি ও মিড়িয়ার এই যুগে অনলাইনে বাতিল ফেরকার বিভিন্ন অপপ্রচারের জবাব অনলাইনে দিতে হবে। এটা গোড়া সুন্নী জগতের প্রত্যাশা । তাই লেখা-লিখনীতে তরুণ আলেমদের এগিয়ে আসার আহবান জানান। জ্ঞান-বিজ্ঞানের প্রতিটি শাখায় তরুণ আলেমদের আরো বিজ্ঞ হওয়ার আহবান জানান।

এতে আরো উপস্থিত ছিলেন-ফতেহ্ নগর অদুদিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা ইমরান হোসাইন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অনার্স বিভাগের লেকচারার মাওলানা গিয়াস উদ্দীন, মাওলানা শওকতুল ইসলাম , ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মাওলানা আবু তালেব মঈনী, বুড়িশ্চর জিয়াউল উলুম ফাযিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা রাশেদুল ইসলাম আলকাদেরী, মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দিন কাদেরী, মাওলানা আশরাফ হোসাইন, মুহাম্মাদীয়া সুন্নিয়া মাদরাসার প্রতিষ্টাতা মাওলানা আমিনুল ইসলাম,মাওলানা প্রবাসী জনাব আব্দুল হান্নান প্রমূখ।





About মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দীন 47 Articles
তিনি বর্তমানে জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসা, ষোলশহর, চট্টগ্রামে শিক্ষকতা করছেন এবং মসজিদ- এ রহমানিয়া গাউসিয়া, শীতলঝর্ণা আ/এ, অক্সিজেন, বায়েজিদ, চট্টগ্রাম-এ সম্মানিত খতিব হিসেবে নিযুক্ত আছেন। এর আগে তিনি মাদরাসা-এ তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া দরসে নেযামী, মোহরা, চট্টগ্রামে ৫ বছর শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*