statistics

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে “পাবলিক হেলথ : স্কোপ এন্ড চ্যালেঞ্জেস ফর বাংলেদেশ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

স্থায়ী সনদপ্রাপ্ত অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজিতে “পাবলিক হেলথ : স্কোপ এন্ড চ্যালেঞ্জেস ফর বাংলেদেশ” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ০৬ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস এর হলরুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়। মাস্টাস অব পাবলিক হেলথ বিভাগ কর্তৃক আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি প্রফেসর ড. এম. ইকবাল আর্সলান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. রফিক উদ্দিন আহমেদ, সভাপতিত্ব করেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব লিয়াকত সিকদার। কীনোট স্পিকার হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন সুইডেন এর পাবলিক হেলথ বিশেষজ্ঞ ড. ফরহাদ আলী খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির প্রফেসর ড. এম আতিকুল হক ও এ্যাসিসটেন্ট প্রফেসর ড. এম. মারুফ হক খান।

এসময় প্রধান অতিথি বলেন, ‘খাদ্য অভ্যাস এর কারণে আমারা নানা ধরণের রোগে আক্রান্ত হচ্ছি প্রতিদিন। তাই সুস্থ্য ও সুন্দর জীবন ধারণের জন্য খাদ্য অভ্যাস পরিবর্তন করতে হবে। জনস্বাস্থ্যের অনুকুলে পাবলিক হেলথ পলিসি প্রনয়নের জন্য পলিসি মেকারদের এগিয়ে আসতে হবে।’

সভাপতির বক্তব্যে লিয়াকত সিকদার বলেন, ‘সরকারি হাসপাতালগুলোতে সকলের জন্য সমান চিকিৎসার সুযোগ সৃষ্টি নিশ্চিত করতে হবে। মানুষ যেনো ভোগান্তির শিকার না হন। সাধারণ মানুষ প্রতিবছর শত কোটি টাকা শুধু চিকিৎসা বাবদ বিদেশে গিয়ে খরচ করেন, যা সত্যি দুঃখজনক। দেশের চিকিৎসা সেবার উপর আস্থা ফিরিয়ে আনতে হবে।’

সেমিনারে আরো উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য জনাব সৈয়দ মোহাম্মদ হেমায়েত হোসেন, রেজিস্ট্রার জনাব মো. আব্দুল কাইউম সরদার, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো. কামরান চৌধুরী, আইএমসি এডভাইজর জনাব শাহারুল আলম মিনা এবং এমপিএইচসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1167 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *