statistics

বাদ পড়া নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনে সময় বাড়ল

নবম শ্রেণিতে পড়া শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনে সময় বাড়িয়ে দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের কাজ শেষ হলেও করোনার কারণে আবার রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনের সুযোগ দেওয়া হয়েছে। আগামী ১৭ জুন পর্যন্ত ২০২০-২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন করা যাবে। এ সময়ের পর আর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বা তথ্য সংশোধনের সুযোগ দেওয়া হবে না। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে। অনেক শিক্ষার্থী বোর্ড পরিবর্তন করেছে। এ প্রেক্ষিতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিভাগ, বিষয়, ছবি সংশোধন ও বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের জন্য আবার সুযোগ দেওয়া হল।

২ জুন থেকে ১৭ জুন পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করতে হবে। এ সময়ের মধ্যে বাদপড়া ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরা ১৬৩ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে।

রেজিস্ট্রেশন সংশোধনে সোনালী সেবার মাধ্যমে ১৭ জুনের মধ্যে নির্ধারিত খাতে ফি জমা দিতে হবে। আর আগের মতোই রেজিস্ট্রেশন সংশোধনে শিক্ষার্থী প্রতি বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং বিষয় পরিবর্তনে শিক্ষার্থী প্রতি ১০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

বোর্ড থেকে জানানো হয়েছে, এ সময়ের পর কোনো অবস্থাতেই সংশোধন ও রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। সময়ের মধ্যে তথ্য সংশোধনা হলে দায় প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 414 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *