statistics

জামেয়া মাদরাসায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন

অদ্য ৩০.১২.২০২০ খ্রি. মঙ্গলবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ/ মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

ইংরেজি প্রভাষক জনাব মুহাম্মদ মাহবুবুর রহমানের সঞ্চালনায় জামেয়ায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্বপালন করেন উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী, বাংলা প্রভাষক জনাব মুহাম্মদ আবদুস সবুর। সহযোগিতায় অফিস সম্পাদক এস,এম, ওসমান গণি ও ফাযিল অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ ফয়সাল আহমদ।
অনুষ্ঠানে এ দেশের স্বাধীনতা আন্দোলনসহ বাঙ্গালী জাতির ইতিহাস রচনাকারী বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা করা হয়।

আলোচনায় অংশ গ্রহণ করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, উপাধ্যক্ষ ড. মাওলানা মোহাম্মদ লিয়াকত আলী, প্রভাষক মুহাম্মদ মাহবুবুর রহমান, প্রভাষক মুহাম্মদ আবদুস সবুর, মাওলানা মুহাম্মদ জামাল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামেয়ার হিফয বিভাগের শিক্ষক হাফেয মোহাম্মদ ফরিদুল আলম, হাফেয মুহাম্মদ মুছা, হাফেয মোহাম্মদ আবুল কাসেম, হাফেয মুহাম্মদ ওবাইদুল্লাহ, হাফেয মুহাম্মদ আবদুল লতিফ ও শিক্ষার্থীবৃন্দ।

জামেয়ার অধ্যক্ষ মহোদয় বলেন, বঙ্গবন্ধু ‘বাঙ্গালী জাতির ইতিহাসে এক গৌরবোজ্জ্বল অধ্যায়’। আজকের এ দিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশমাতৃকায় জীবন উৎসর্গকারীদের।
তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদেরকে অভিনন্দন জানান।

উল্লেখ্য বিগত নভেম্বর ২০২০ খ্রি. তারিখে অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় কর্তৃক আয়োজিত হামদ, না‘ত, ক্বিরাত ও আযান প্রতিযোগিতায় ১৫ জন পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীর মধ্যে জামেয়ার ১২ জন শিক্ষার্থী পুরস্কার লাভ করেছেন এবং ২০২০ সালে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের ব্যবস্থাপনায় আয়োজিত বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতায় জামেয়ার শতাধিক শিক্ষার্থীরা পুরস্কার প্রাপ্ত হয়ে গৌরব ও খ্যাতি অর্জন করেছেন।

পরিশেষে অধ্যক্ষ মহোদয় ভবিষ্যতে আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে জামেয়ার শিক্ষার্থীদেরকে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আরো উজ্জল প্রতিভার স্বাক্ষর রাখার আশাবাদ ব্যক্ত করে জাতির কল্যাণে বিশেষত দেশ-মাতৃকায় বঙ্গবন্ধুসহ জীবন উৎসর্গকারী সকল শহীদদের রূহের মাগফিরাত ও রফে দরজাত কামনা করে দু’আ মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

পোষ্টটি লিখেছেন: বোরহান উদ্দিন

বোরহান উদ্দিন এই ব্লগে 2 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *