২০২০ সালের এইচএসসি পরীক্ষার বিভ্রান্তিমূলক সময়সূচি প্রকাশ সম্পর্কে বিজ্ঞপ্তি

করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর কারণে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হলেও নতুন কোনো রুটিন প্রকাশ হয় নি বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চমাধ্যকি শিক্ষা বোর্ড। 

এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি (৭ জুন) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কে বা কারা উচ্চমাধ্যমিক পরীক্ষার একটি মনগড়া সময়সূচি তৈরী করে সামাজিক যােগাযােগ মাধ্যমে প্রচার করছে যে, আগামী ১৫ জুলাই থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিগােচরে এসেছে। করােনা ভাইরাসের এ সংকটকালে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ২০২০ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে বিষয়েএখনাে কোন সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা সংক্রান্ত কোন সিদ্ধান্ত হলে তা বাের্ডের ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে বলেও জানানো হয়েছে। 

সামাজিক যােগাযােগ মাধ্যমে এ ধরনের পােষ্টে কেউ বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরােধ ও করেছেন। 

প্রসঙ্গগত,  রোববার (৭ জুন) ফেসবুকে ‘সংশোধিত’ আকারে একটি ভুয়া রুটিন প্রকাশ পায়। রোববারের তারিখ দিয়েই রুটিনটি তৈরি করা হয়েছে। প্রকাশিত ভুয়া রুটিন এ উল্লেখ্য করা হয়েছিল আগামী ১৫ জুলাই থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে।

 

 





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*