বাউবি বিএ এবং বিএসএস প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ – বাউবি ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বাউবি ডিগ্রি ভর্তি সার্কুলার ২০২২, বাউবি বিএ বিএসএস ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, বাউবি বিএ/বিএসএস ভর্তি সার্কুলার ২০২২: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি-এর সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুল পরিচালিত ৩ বছর মেয়াদি বিএ এবং বিএসএস প্রোগ্রামে ২০২২ ব্যাচে ভর্তি বিজ্ঞপ্তি অর্থাৎ বাউবি ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে।

আগ্রহী প্রার্থীদের বাউবি ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ ভালো করে পড়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে শুধুমাত্র অনলাইনে আবেদন করতে হবে। বাউবি বিএ/বিএসএস প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ ও আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে তুলে দেওয়া হলোঃ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) বিএ এবং বিএসএস প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বাউবি ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বাউবি ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বাউবি বিএ এবং বিএসএস প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বাউবি বিএ এবং বিএসএস প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ pdf  ডাউনলোড

অনলাইনে আবেদনের ওয়েবসাইটের ঠিকানাঃ http://osaps.bou.edu.bd

বিজ্ঞপ্তির শিরোনাম বাউবি ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২
বিশ্ববিদ্যালয়ের নাম বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
আবেদনের যোগ্যতা এইচএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ
প্রোগ্রামের নাম বিএ/বিএসএস
প্রোগ্রামের মেয়াদ ৩ বছর
আবেদন শুরুর তারিখ ১৫ মার্চ ২০২২
আবেদনের সময়সীমা ৩১ জুলাই ২০২২
ক্লাশ শুরুর তারিখ ০৫ আগস্ট ২০২২

বাউবি বিএ এবং বিএসএস কোর্সে ভর্তির আবেদনের যোগ্যতা/ বাউবি ডিগ্রি ভর্তির ন্যুনতম যোগ্যতাঃ এইচএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

ভর্তি ফরম জমাদান ও ভর্তির তারিখঃ ১৫ মার্চ, ২০২২ থেকে ৩১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত। Online-এ আবেদন সম্পন্ন করার ১ সপ্তাহ অথবা ০৭ (সাত) কার্য দিবসের মধ্যে Online-এ আবেদনের কপিসহ শিক্ষাগত যোগ্যতার সকল সনদ ও নম্বরপত্র, চারিত্রিক সনদ ও জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম সনদের সত্যায়িত কপি সহ সংশ্লিষ্ট আঞ্চলিক কেন্দ্র/উপ-আঞ্চলিক কেন্দ্রে জমা দিতে হবে।

Online- এ বাউবি ডিগ্রি কোর্সে ভর্তির সময় যা প্রয়োজন:
(ক) শিক্ষার্থীর সদ্য তোলা স্ক্যান করা ছবি (৩০০x৩০০ পিক্সেল) ও স্বাক্ষরের স্ক্যান করা কপি (৩০০x১০০ পিক্সেল)।
(খ) প্রদত্ত হিসাবানুসারে সর্বমোট ৩৮৯০/- (তিন হাজার আটশত নব্বই) টাকা বিকাশ/শিউরক্যাশ/ডিবিবিএল এর মাধ্যমে সংশ্লিষ্ট চার্জসহ জমা দিতে হবে।

ভর্তি সম্পন্ন করতে যা প্রয়োজন হবে: বাউবি’র আঞ্চলিক কেন্দ্র/উপ-আঞ্চলিক কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রয়োজনীয় তথ্য ও সনদপত্র সমূহ যাচাই-বাছাইপূর্বক সত্যায়িত করে ভর্তির জন্য মনোনীত প্রার্থীকে Online-এ Active করার মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষার্থীর ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবেন।

ফি’র বিবরণ: ভর্তি ফরম ফি ১০০/- টাকা, ডিজিটাল/প্লাস্টিক ও ID Card ফি ২০০/- টাকা, রেজিস্ট্রেশন ফি ২০০/- টাকা, প্রতি কোর্স ফি ৭৩৫/- টাকা হারে ০৪টি কোর্সের জন্য ২৯৪০/- টাকা, একাডেমিক ক্যালেন্ডার ৫০/- টাকা, পরীক্ষার ফি ৩০০/- টাকা এবং সিমেস্টার নম্বরপত্র ফি ১০০/- টাকাসহ সর্বমোট ৩৮৯০/- (তিন হাজার আটশত নব্বই) টাকা।

টিউটোরিয়াল ক্লাস শুরুর তারিখ: ০৫ আগস্ট, ২০২২





About আল মামুন মুন্না 818 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*