সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করবেন যেভাবে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে “সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮” এর পরীক্ষা জেলা ও উপজেলাসমূহকে বিন্যস্ত করে ৪ ধাপে অনুষ্ঠিত হবে। ১ম ধাপের লিখিত পরীক্ষা ২৪ মে ২০১৯, ২য় ধাপের লিখিত পরীক্ষা ৩১ মে ২০১৯, ৩য় ধাপের পরীক্ষা ২১ জুন ২০১৯ ও ৪র্থ (শেষ) ধাপের পরীক্ষা ২৮ জুন ২০১৯ তারিখ অনুষ্ঠিত হবে।

সব ক’টি ধাপের পরীক্ষা সকাল ১০:৩০ হতে ১১:৩০ পর্যন্ত অনুষ্ঠিত হবে। তবে প্রার্থীদেরকে অবশ্যই সকাল ৯:৩০ এর মধ্যে স্ব-স্ব কেন্দ্রে প্রবেশ করতে হবে।

প্রার্থীদের আবেদনের উল্লিখিত মোবাইল নম্বরে যথাসময়ে ০১৫৫০-১৫৫৫৫৫ নম্বর হতে প্রবেশপত্র ডাউনলোডের ইউজার আইডি ও পাসওয়ার্ড এসএমএস এর মাধ্যমে পাঠানো হবে। প্রার্থীরা পরীক্ষার ৫ দিন পূর্ব থেকে http://admit.dpe.gov.bd ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

ইউজার আইডি ও পাসওয়ার্ড পুনরুদ্ধারঃ রিকাভারী ইউজার আইডি ও পাসওয়ার্ড অপশনের মাধ্যমে পুনরুদ্ধার করতে পারবেন। এ জন্য আপনার যে তথ্যগুলো লাগবেঃ- সাটিফিকেট অনুযায়ী সঠিক ইংরেজিতে আপনার নাম, আপনার পিতার নাম এবং আবেদনের সময় ব্যবহৃত মোবাইল নম্বর (মোবাইল নম্বরটি চালু না থাকলেও সমস্যা নেই)। আপনি নিজে মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে ভেরিফাই করতে পারবেন।

 

http://admit.dpe.gov.bd

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের কোন জেলায় কবে পরীক্ষা জেনে নিন





About লেখাপড়া বিডি ডেস্ক 1515 Articles
লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*