আড়াইহাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন পালন

‘সন্ত্রাস নয়, শান্তি চাই, শঙ্কামুক্ত জীবন চাই’ এই স্লোগানকে সামনে রেখে আড়াইহাজার উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন পালন করা হয়।safor ali college manobbondhon

গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার একমাস পূর্তিতে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আহ্বানে আজ সোমবার মানববন্ধনের ডাকদেন। আর সেই ডাকে সাড়া দিয়ে আড়াইহাজার উপজেলার সরকারি বেসরকারি সকল স্কুল,কলেজ,মাদ্রাসা আজ ১লা আগস্ট সোমবার জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন পালন করেন।

সকাল ১১ টায় উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত সরকারি সফর আলী কলেজের প্রফেসর কাজী মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে কলেজ হল রুমে নাশকতা,সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে আলোচনা সভা ও কলেজ গেটের সামনে শিক্ষাথী সহ মানববন্ধন পালন করা হয়।এ সময় বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধানসহ কলেজের প্রফেসর,প্রভাষক এবং কলেজ ছাত্র সংসদের ভিপি,জিএস,এজিএস,কলেজ শাখা ছাত্রলীগের নেতাসহ সর্বস্তরের মানুষ উপস্থিত হয়।

সকাল ১১টায় উপজেলার সদরের রোকন উদ্দিন মোল্লা গার্লস ডিগ্রী কলেজের উদ্যোগে মানব বন্ধন কর্মসৃচী পালন করা হয়। কলেজের অধ্যক্ষ মোঃ আক্তারুজ্জামান এতে সভাপতিত্ব করেন।

একই সময়ে কড়ইতলার রওজাতুল মুত্তাকিন দাখিল মাদ্রাসার শিক্ষার্থী মাদ্রাসার সভাপতি রশিদ আহমেদের নেতৃত্বে মানব বন্ধন পালিত হয়।

আড়াইহাজার পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইয়াহিয়া স্বপনের নেতৃত্বে মানব বন্ধন কর্মসৃচী পালন করেন।

কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক সুবল চন্দ্র ঘোষকে নিয়ে মানববন্ধন পালন করেন। এতে উপস্থিত ছিল,দাতা সদস্য আব্দুর বারী চৌধুরী,ম্যানিজিং কমিটির সদস্য শেখ ফরিদ ও বিদ্যালয়ের শিক্ষকগণ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান জানান, সরকার ঘোষিত কর্মসৃচী সকাল ১১টায় শুরু হয়ে ১২টায় শেষ হয়। এতে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেন।

মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক, শিক্ষিকাবৃন্দ জঙ্গিবাদ বিরোধী নানান স্লোগান ও ব্যানার নিয়ে হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানান।





About অরণ্য সৌরভ 47 Articles
আমি অরণ্য সৌরভ, লেখাপড়া করছি সরকারী সফর আলী কলেজ আড়াইহাজার, নারায়নগঞ্জ। পাশাপাশি কবি ও সাংবাদিক হিসেবে কাজ করছি মাসিক "হাতেখড়ি"তে showrov2500@gmail.com

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*