statistics

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় সবধরনের ইলেক্ট্রনিক ডিভাইস বহন নিষিদ্ধ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভর্তি পরীক্ষার শৃঙ্খলা বিষয়ক উপকমিটির আহবায়ক আইনুল হক বিষয়টি জানিয়েছেন। পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আইনুল হক বলেন, কোন সংঘবদ্ধ চক্র যেন কোন প্রকার জালিয়াতি না করতে পারে সেজন্য পরীক্ষার হলে মোবাইল, ক্যালকুলেটর ঘড়িসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীরা যেন নির্বিঘ্নে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য জেলা প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা করবে। এছাড়া, প্রতিটি কেন্দ্রে থাকবে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যরা।
ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৪ ও ৫ ডিসেম্বর।

সবচেয়ে বেশি প্রতিযোগিতা হবে ‘এ’ ইউনিটে। শেস সময় পর্য্ন্ত ৩টি ইউনিটের ২টি নতুন বিভাগসহ ১৯টি বিভাগে ১০১০টি আসনের জন্য মোট ৪৪ হাজার ৪শ ৪৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এতে আসন প্রতি লড়ছে ৪৪ জন ।
এমসিকিউ পদ্ধতিতে আগামী ৪ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিট এবং বিকালে ‘বি’ ইউনিট ও পরের দিন ৫ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য, ইউনিটভিত্তিক পরীক্ষার সময়সূচি, স্থান, আসন বিন্যাস যথা সময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। ওয়েবসাইট: www.cou.ac.bd , Help Line: 01557-330381/ 01557-330382

পোষ্টটি লিখেছেন: Emdadul Hoque

এই ব্লগে 13 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *