statistics

অনার্স ৪র্থ বর্ষের সম্মিলিত সিজিপিএ রেজাল্ট ২০২২ প্রকাশ – রেজাল্ট দেখুন এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের সম্মিলিত ফলাফল ২০২২, অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ রেজাল্ট ২০২২ প্রকাশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ ফলাফল প্রকাশ। ১৪ আগস্ট থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে অনার্স ৪র্থ বর্ষের সম্মিলিত এ ফলাফল পাওয়া যাচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই সংক্রান্ত নোটিশ এখনও প্রকাশ করা হয়নি তবে ওয়েবসাইটে ফলাফল আপডেট করা হয়েছে।

অনার্স ১ম,২য়,৩য় ও ৪র্থ বর্ষে বিভিন্ন কোর্সে সকল বিষয়ে পরীক্ষার্থীদের উত্তীর্ণ হওয়ার প্রেক্ষিতে তাদের CGPA সহ রেজাল্ট প্রকাশ করা হয়েছে।

এই ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results এবং SMS এর মাধ্যমে জানা যাবে।

অনলাইনে ফলাফল দেখুন এখানে

SMS এর মাধ্যমে যেভাবে ফলাফল জানবেন: যে কোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে NU <Space> H4 <Space> Roll Number লিখে 16222 নম্বরে Send করে Result জানা যাবে।

এবং অনলাইনে অনার্স ৪র্থ বর্ষের CGPA রেজাল্ট ২০২২ জানতে পারবেন (www.nu.ac.bd/results) থেকে রেজাল্ট জানা যাবে। CGPA দেখতে Consolidated Result দেখুন। এজন্য রোল / রেজিষ্ট্রেশন নাম্বার, পরীক্ষার সাল, ক্যাপচা কোড দিয়ে সিজিপিএ রেজাল্ট দেখতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রেডিং সিস্টেম:
৮০ বা তদূর্ধ্ব = A+ = ৪.০০ বা ১ম বিভাগ
৭৫ থেকে ৭৯ = A = ৩.৭৫ বা ১ম বিভাগ
৭০ থেকে ৭৪ = A- = ৩.৫০ বা ১ম বিভাগ
৬৫ থেকে ৬৯ = B+ = ৩.২৫ বা ১ম বিভাগ
৬০ থেকে ৬৪ = B = ৩.০০ বা ১ম বিভাগ
৫৫ থেকে ৫৯ = B- = ২.৭৫ বা ২য় বিভাগ
৫০ থেকে ৫৪ = C+ = ২.৫০ বা ২য় বিভাগ
৪৫ থেকে ৪৯ = C = ২.২৫ বা ২য় বিভাগ
৪০ থেকে ৪৫ = D = ২.০০ বা ৩য় বিভাগ
৩৯ থেকে ০ = Fail = ০.০০

প্রকাশিত ফলাফল সম্পর্কে পরীক্ষার্থী অথবা সংশ্লিষ্ট কারাে কোন আপত্তি/অভিযােগ থাকলে তা আগামী এক
(০১) মাসের মধ্যে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে প্রয়ােজনীয় তথ্য সহ লিখিতভাবে পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মহোদয়কে জানাতে বলা হয়েছে।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 495 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এবং মনে রাখুন লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

One comment

  1. হযরত আলী

    আমার ফার্স্ট ইয়ার সেকেন্ড ইয়ার ফাইনাল ইয়ার কমপ্লিট ছিল থার্ড ইয়ারে একটা ইম্প্রভ ছিল এবার পাস করছি সিজিপিএ কিভাবে দেখব, ফাইনাল ইয়ারের রোল দিয়ে দেখলে ওইটা ফেল দেখায় থার্ড ইয়ারের রোল দিয়ে দেখলে আসে না তো কিভাবে দেখব ২০১৯ সালে ফাইনাল ইয়ার কমপ্লিট করছি কিন্তু 20 সালের থার্ড ইয়ার একটা ইম্প্রুভ ছিল পাশ করছি একটু দয়া করে বলুন প্লিজ

Leave a Reply

Your email address will not be published.